• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইউক্রেনের ওডেসাতে রুশ ক্ষেপণাস্ত্র হামলা অর্থোডক্স ক্যাথেড্রাল ক্ষতিগ্রস্ত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৩ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:৫২ পিএম
ইউক্রেন ওডেসা, ক্ষেপনাস্ত্র হামলা, অর্থোডক্স ক্যাথেড্রাল

ইউক্রেনের ওডেসাতে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১৯ জন। হামলায় একটি অর্থোডক্স ক্যাথেড্রাল ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ইউক্রেনীয় কর্মকর্তারা এসব নিশ্চিত করেছেন।

ওডেসার গভর্নর ওলেগ কিপার টেলিগ্রাম মেসেজিং অ্যাপে বলেছেন, রবিবারের বিমান হামলায় আহতদের মধ্যে কয়েকজন শিশু রয়েছে।

তিনি বলেন, ‘রাতের অন্ধাকারে রুশরা আরও একটি হামলা চালিয়েছে। হাসপাতালে ১৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, তাদের মধ্যে জন শিশু।হামলায় ছয়টি বাড়ি এবং অ্যাপার্টমেন্ট বিল্ডিংও ধ্বংস হয়ে গেছে বলে জানিয়েছেন গভর্নর ওলেগ। 

গত সপ্তাহে শস্যচুক্তি থেকে সরে আসার পর থেকেই ইউক্রেনের বন্দরগুলোতে হামলা তীব্র করেছে রুশ বাহিনী। প্রায় প্রতিদিনই হচ্ছে হামলা। এতে ব্যাহত হচ্ছে খাদ্য পরিবহন। যার প্রভাব পড়ছে গোটা বিশ্বে। বিশেষ করে দরিদ্র্য দেশের জনগণ পড়বে চরম খাদ্য ঝুঁকিতে। 

ইউক্রেনের বিমান বাহিনী রবিবার টেলিগ্রামে জানায়, ওডেসাতে অনিক্স ক্ষেপণাস্ত্র এবং সাগর থেকে কালিব্র ক্রুজ ক্ষেপণাস্ত্র ছুড়েছে রাশিয়া।শহরের সামরিক প্রশাসন বলছে, বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ক্ষেপণাস্ত্রগুলোর একটিউল্লেখযোগ্য অংশধ্বংস করেছে। তারা জানায়, কয়েকটি ইস্কান্দার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলার ব্যবহার করেছে রাশিয়া।

 

তারা বলছে, ইউক্রেনীয় অর্থোডক্স চার্চের (ইউওসি) স্পাসো-প্রিওব্রাজেনস্কি ক্যাথেড্রাল হামলার মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।ওডেসার কর্মকর্তাদের প্রকাশিত ছবি এবং ভিডিওতে দেখা যায়, ১৮ শতকের ভবনটির কিছু অংশ ধ্বংস হয়ে গেছে। ভেতরে কেবল ধ্বংসস্তূপ।

একটি ভিডিওতে একজনকে অন্ধকার ক্যাথেড্রালের ভিতরে হাঁটতে দেখা যায়। ঘটনায় রাশিয়ার পক্ষ থেকে তাৎক্ষণিক কোনও মন্তব্য পাওয়া যায়নি।

 

সূত্র: আল জাজিরা

ঢাকানিউজ২৪.কম / এস

আরো পড়ুন

banner image
banner image