• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

স্কুলে পরীক্ষা পদ্ধতি ফেরানোর দাবি অভিভাবকদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৫৬ এএম
পুনঃভর্তি ও রেজিস্ট্রেশন ফি বাতিল করা
স্কুলে পরীক্ষা দিচ্ছে ছাত্রীরা

নিউজ ডেস্ক:  নতুন কারিকুলাম সংস্কার করে পরীক্ষা পদ্ধতি ফিরিয়ে আনাসহ সাত দফা দাবি জানিয়েছেন অভিভাবকরা। শুক্রবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘শিক্ষা আন্দোলন সম্মিলিত অভিভাবক ফোরাম’ এর ব্যানারে এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

দাবিগুলো হলো– নম্বরের ভিত্তিতে মেধা যাচাই করা, সব ব্যবহারিক বিষয় স্কুল থেকে সম্পন্ন করা, যে কোনো পরিবর্তন পরিমার্জন করতে হলে কমিটিতে অভিভাবক প্রতিনিধি রাখা, অযৌক্তিকভাবে পরীক্ষার ফি ও বেতন না বাড়ানো এবং পুনঃভর্তি ও রেজিস্ট্রেশন ফি বাতিল করা।

অভিভাবকরা বলেন, নতুন কারিকুলাম আমাদের সন্তানদের শিক্ষার ভিত নষ্ট করে দিচ্ছে। যেখানে শিক্ষকরা নিজেরা ভালো করে বুঝতে পারেন না, সেখানে ছাত্রছাত্রীদের কী পাঠদান করাবেন তা নিয়ে এখন প্রশ্ন চলে আসে। পরীক্ষা পদ্ধতি ছাড়া মেধা মূল্যায়নের মতো বিষয়টিতে অবশ্যই কর্তৃপক্ষকে সতর্ক হওয়া উচিত ছিল। তারা বলেন, নম্বরের ভিত্তিতে মেধা যাচাই করা আমাদের এই অঞ্চলের দেশগুলোর একটি অন্যতম বিষয়। সেখানে আমরা ত্রিভুজ, চতুর্ভুজ, বৃত্ত দিয়ে মেধা যাচাই করছি।

তারা বলেন, বিভিন্ন স্কুলে বেতন বৃদ্ধি, পরীক্ষা ফি বৃদ্ধি, নতুন ক্লাসে ভর্তির ফি নেওয়াসহ বিভিন্ন উপায়ে শিক্ষার্থীদের কাছ থেকে টাকা আদায় করা হচ্ছে। এগুলো সম্পূর্ণ বন্ধ করতে হবে।

ফোরামের মুখপাত্র আমিরুল ইসলামের সভাপতিত্বে এবং সদস্য সচিব অলক রায়ের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক তাহেরা আক্তার রূপা, সদস্য আসমাউল হুসনা, মারজান আক্তার, আফসার উদ্দিন প্রমুখ।

 

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image