• ঢাকা
  • সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ফুটবল বিশ্বকাপ উপলক্ষে স্মারক ডাকটিকিট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৩ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৩৪ পিএম
ফুটবল বিশ্বকাপ উপলক্ষে
দশ টাকা মূল‌্যমানের একটি উদ্বোধনী খাম অবমুক্ত

নিউজ ডেস্ক : কাতারে শুরু হয়েছে ফুটবলের সবচেয়ে বড় উৎসব ২২তম ফিফা ফুটবল বিশ্বকাপ। ফুটবল বিশ্বকাপের এই রোমাঞ্চকর মুহুর্ত স্মরণীয় করে রাখতে ডাক অধিদপ্তর দশ টাকা মূল‌্যমানের একটি স্মারক ডাকটিকিট, ত্রিশ টাকা মূল‌্যমানের একটি স‌্যুভেনির শিট ও দশ টাকা মূল‌্যমানের একটি উদ্বোধনী খাম অবমুক্ত করেছে। একই সাথে পাঁচ টাকা মূল‌্যমানের একটি ডেটাকার্ড ও একটি বিশেষ সিলমোহর প্রকাশ করা হয়েছে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার গতকাল বাংলাদেশ সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সম্মেলন কক্ষে স্মারক ডাকটিকিট, স‌্যুভেনির শিট ও উদ্বোধনী খাম অবমুক্ত করেন এবং ডেটা কার্ড ও বিশেষ সিলমোহর প্রকাশ করেন। ডাক ও টেলিযোগাযোগ সচিব মোঃ খলিলুর রহমান ও ডাক অধিদপ্তরের মহাপরিচালক মোঃ হারুন উর রশীদ এ সময় উপস্থিত ছিলেন।

 এ সময় মন্ত্রী ফুটবলকে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা আখ‌্যায়িত করে বলেন, প্রথমদিকে শুধু শখের বশেই এই খেলাটি খেলা হতো, যা আন্তর্জাতিক রূপ ধারণ করে ১৮৭২ সালে। গ্লাসগোতে স্কটল্যান্ড ও ইংল্যান্ডের মধ্যকার ম্যাচটিই ছিল প্রথম আন্তর্জাতিক ম্যাচ। একটা সময় ফুটবলের গণ্ডি ছিল শুধুই অলিম্পিক। ১৯০৮ সালে লন্ডনে গ্রীষ্মকালীন অলিম্পিকে ফুটবল প্রতিযোগিতা আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। কাতারই মধ্যপ্রাচ্যের প্রথম কোনো দেশ যারা ফিফা ফুটবল বিশ্বকাপ আয়োজন করছে । মন্ত্রী  এসময়  ২২তম ফিফা বিশ্বকাপের সফলতা কামনা করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image