• ঢাকা
  • রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দিওড় ইউনিয়নে বিনা বেতনে কোরআন শিক্ষা কার্যক্রম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০২ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:১০ পিএম
দিওড় ইউনিয়নে
বিনা বেতনে কোরআন শিক্ষা কার্যক্রম

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুর বিরামপুরের দিওড় ইউনিয়নে বিনা বেতনে কোরআন শিক্ষা কার্যক্রম আরম্ভ করলেন দিওড় ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল মালেক মন্ডল। ১লা অক্টোবর দিনাজপুর বিরামপুর উপজেলাধীন ৪নং দিওড় ইউনিয়নে বিনা বেতনে কোরআন শিক্ষা কার্যক্রম আরম্ভ করেছেন দিওড় ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল মালেক মন্ডল।

এমন ঘটনার প্রেক্ষিতে সরজমিনে জানা যায় যে,মহান আল্লাহ তাআলার শ্রেষ্ঠ শিক্ষা কুরআন শিক্ষা,এই কোরআন শিক্ষা প্রত্যেক মুসলমান নর নারীর শিক্ষা অর্জন করা ফরজ। এরই ধারাবাহিকতায় দিওড় ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল মালেক মন্ডল ইউনিয়নের ঝরে পড়া অজানা নর ও নারীদের মধ্যে বিনা বেতনে কোরআন শিক্ষা কার্যক্রম চালু করেন। এ বিষয়ে ইউনিয়নের অনেক পাড়া মহল্লায় কোরআন শিক্ষা কার্যক্রম চালু করেছেন বলে ভুক্তভোগী গণের নিকট হতে জানা যায়।

এ বিষয়ে বেশ কিছু গ্রাম মহল্লার নর নারীর নিকট জানতে চাইলে তারা জানান আব্দুল মালেক মন্ডল চেয়ারম্যান হওয়ার পূর্ব থেকেই এই শিক্ষা কার্যক্রম চালু করেছিলেন। যাহা আজও অত্র ইউনিয়নে বিদ্যমান রয়েছে। তারা আরো জানান এতে করে আমরা মুসলমান নদ নারী কুরআন শিক্ষা গ্রহণ করার সুযোগ পেয়েছি। এজন্য ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল মালেক মন্ডলকে আমরা অনেক অনেক ধন্যবাদ জানাই। এরই ধারাবাহিকতায় আজকে কেন্দ্র নং-১ ছাত্রী সংখ্যা- ২০০ জন)

ইউনিয়নে ৩নং ওয়ার্ডের বড় বালশিরা গ্রামে বিনা বেতনে কোরআন শিক্ষা কেন্দ্র পরিদর্শন করে থাকি। এই রকম আরও বেশ কয়েকটি ওয়ার্ড পর্যায়ে বিনা বেতনে কোরআন শিক্ষার কেন্দ্র রয়েছে। উল্লেখ্য সাময়িক ভাবে কিছু অসুবিধার কারনে কিছুদিন বন্ধ থাকলেও তিনি পূনরায় তাহা আবার চালু করেছেন বলে জানা যায়। তিনি আল্লাহ্‌র রহমতে গত মাস থেকে কোরআন শিক্ষাকেন্দ্র অব্যাহত রেখেছেন। এ সময় তিনি কেন্দ্র পরিদর্শন শেষে শিক্ষিকার ১মাসের বেতন প্রদান করে থাকেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image