• ঢাকা
  • রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিজয় এক্সপ্রেস ট্রেন চালুর দাবিতে জামালপুরে মানববন্ধন ও সমাবেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৩১ পিএম
বিজয় এক্সপ্রেস ট্রেন চালুর দাবিতে
জামালপুরে মানববন্ধন ও সমাবেশ

জামালপুর প্রতিনিধি: আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ট্রেনটিকে জামালপুর থেকে চট্টগ্রাম পর্যন্ত চালুর সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নের দাবিতে জামালপুর রেলস্টেশনে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১৫ নভেম্বর বেলা ১১টায় জামালপুর নাগরিক কমিটি ও সম্মিলিত সামাজিক আন্দোলন জেলা শাখা এ কর্মসূচির আয়োজন করে।

সম্মিলিত সামাজিক আন্দোলনের সভাপতি জাহাঙ্গীর সেলিমের সভাপতিত্বে এবং সংগঠনিক সম্পাদক সুমন মাহমুদের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনটির উপদেষ্টা মো. আমির উদ্দিন,সচেতন নাগরিক কমিটির সভাপতি অজয় কুমার পাল,সহসভাপতি অধ্যাপক কায়েদুজ্জামান, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রমেন বণিক, বাংলাদেশ পরিবেশ আন্দোলনের(বাপা) জেলার সভাপতি এনামুল হক রতন, নাট্যনীড়ের সাধারণ সম্পাদক সাগর মুখার্জী, উদয়ন ক্লাবের সভাপতি মেহেদী হাসান অপু, সম্প্রীতি বাংলাদেশের সাধারণ সম্পাদক তুষার মল্লিক, কালের কণ্ঠের সাংবাদিক মোস্তফা মনঞ্জু, জামালপুর প্রেসক্লাবের কোষাধ্যক্ষ কাফি পারভেজ, বাংলাদেশ বেতার ও এসএ টিভির সাংবাদিক ফজলে এলাহী মাকাম,ই-প্রেসক্লাবের সভাপতি খুরশেদ আলম, সচেতন নাগরিক সমাজ এর সভাপতি মুক্তাদির সেলিম প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন,আমাদের দাবি একটাই জামালপুর রেলস্টেশন থেকেই আন্তঃনগর বিজয় ট্রেন চালু করতে হবে। আমরা দীর্ঘ একযুগ ধরে আন্দোলন করে আসছি। সরকার প্রতিশ্রুতিও দিয়েছেন। দুই দফা পিছিয়ে বিজয় ট্রেনটি ১২ নভেম্বর থেকে জামালপুর থেকে চলাচলের সরকারি সিদ্ধান্ত ছিল। কিন্তু ময়মনসিংহের একটি সার্থান্বেষী মহল বিজয় ট্রেনের স্টার্টিং স্টেশন যাতে জামালপুর না হয়, এর জন্য বিরোধিতার কারণে ট্রেনটি জামালপুরে আসছে না। যতক্ষণ পর্যন্ত বিজয় ট্রেন জামালপুর পর্যন্ত চালু না হবে ততদিন পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।

সমাবেশে বক্তারা জরুরি ভিত্তিতে জামালপুরবাসীর দাবি বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী ও রেলমন্ত্রীসহ সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image