• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিচারপতিকে নিয়ে বিরুপ মন্তব্য করায় বিএনপি নেতা হাবিব কে তলব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:১৭ পিএম
আদালত
বাংলাদেশের সর্বোচ্চ আদালত

নিউজ ডেস্ক: সর্বোচ্চ আদালতের এক বিচারপতিকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিরুপ মন্তব্য করায় বিএনপি নেতা হাবিবুর রহমান হাবিবকে তলব করা হয়েছে। আগামী ৬ নভেম্বর আদালতে উপস্থিত থেকে তাকে এই মন্তব্যের ব্যাখ্যা দিতে হবে। একইসঙ্গে আদালত অবমাননার দায়ে তার বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

 রোববার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাইনুল হাসান।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও ক্লিপে হাবিবুর রহমান হাবিব বলেছেন, “তার (খালেদা জিয়া) একবার শাস্তি হলো ০৫ বছর জেল, সশ্রম কারাদণ্ড। আমি ওইদিন বলেছিলাম, বিচারপতি ড. আখতারুজ্জামান সাহেব, আপনার মা বেঁচে থাকলে মাকে গিয়ে জিজ্ঞাসা করেন, ‘মা, আমি একজন বয়স্ক মহিলাকে জেল দিয়ে আসছি, সশ্রম কারাদণ্ড দিয়ে আসছি, তুমি কী বলো? আপনার মা বলবেন, এই জায়গাতেই বলেছিলাম, আপনার মা বলবে ‘তুমি আমার সন্তান না, তুমি একটা কুলাঙ্গার। এতদিন তোমার জন্য গর্ববোধ করতাম, এখন আর গর্ব করি না, তুমি একটা কুলাঙ্গার সন্তান। তোমার মতো সন্তান জন্ম না দেওয়াই উচিত ছিল।”

অপর একটি ভিডিওতে দেখা যায়, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবের একটি বক্তব্য রয়েছে, যেখানে হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. আখতারুজ্জামান সম্পর্কে অবমাননাকর উক্তি করা হয়েছে। এ বক্তব্যে হাবিবুর রহমান হাবিব বলেছেন, ‘শপথ করে বলে যেতে চাই, এই সরকার যেদিন ক্ষমতায় থাকবে না, ওই বিচারপতি আখতারুজ্জামান জীবিত থাকলেও তাকে মরতে হবে, মরে গেলেও কবর থেকে লাশ উঠানো হবে।’

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image