• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ভারত থেকে এক হাজার মেট্রিক টন পাথর এলো


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৯ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:১৫ পিএম
ভারত থেকে এক হাজার মেট্রিক টন
পাথর এলো

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে আরও ১ হাজার মেট্রিক টন ভাঙ্গা পাথর আমদানি করা হয়েছে। সোমবার (৯ অক্টোবর) সকালে পাথর আমদানির সত্যতা নিশ্চিত করেছেন আখাউড়া স্থলবন্দর কর্তৃপক্ষের ওয়্যারহাউজ সুপারিন্টেন্ডেন্ট মো. সামাউল ইসলাম। 

তিনি জানান, রোববার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ভারতীয় ৩৯ টি ট্রাকে করে ১ হাজার টন ভাঙ্গা পাথর ভারত থেকে আমদানি করা হয়েছে। আমদানিকারক প্রতিষ্ঠান নির্ধারিত শুল্ক ও মাশুল পরিশোধের পর পাথর গুলো খালাস  করবে বন্দর থেকে। 

মেসার্স খলিফা এন্টারপ্রাইজের প্রতিনিধি মোজাম্মেল হক জানান, বন্দর দিয়ে নতুন করে আরও ১ হাজার টন ভাঙ্গা পাথর আমদানির করা হয়েছে। 

দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ৩৯ টি ভারতীয় ট্রাকে ১ হাজার টন পাথর আমদানি করা হয়েছে। 
জানা গেছে, আশুগঞ্জ নদীবন্দর থেকে আখাউড়া স্থলবন্দর পর্যন্ত নির্মাণাধীন চারলেন মহাসড়কের ভারতীয় ঠিকাদারী প্রতিষ্ঠান এফকনস্ ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড পাথরগুলো আমদানি করে। আখাউড়া স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট মেসার্স খলিফা এন্টারপ্রাইজ পাথরগুলো বন্দর থেকে ছাড় করণের কাজ করছে। 

আমদানিকৃত পাথর থেকে আখাউড়া স্থলশুল্ক স্টেশন কর্তৃপক্ষ নির্ধারিত হারে শুল্ক এবং স্থলবন্দর কর্তৃপক্ষ বিভিন্ন ধরনের মাশুল আদায় করেছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image