• ঢাকা
  • বুধবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইটনায় এইচএসসি পরীক্ষায় ৬ পরীক্ষার্থী বহিষ্কার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৩ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:১৪ এএম
এইচএসসি পরীক্ষা
মহেশ চন্দ্র সরকারি মডেল শিক্ষা নিকেতন

বিজয় কর রতন মিঠামইন (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ- ইটনা কিশোরগঞ্জের ইটনায় এইচএসসি পরীক্ষায় নকল করার অপরাধে ছয় পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। ইংরেজী ১মপত্র পরীক্ষা চলাকালে মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার দিকে মহেশ চন্দ্র সরকারি মডেল শিক্ষা নিকেতনে গিয়ে তাদেরকে বহিষ্কার করেন সহকারী কমিশনার (ভূমি) কিশোর কুমার দাস।

বহিষ্কৃত পরীক্ষার্থীরা হলেন ইমরান হোসেন, মাছুম মিয়া, রিপন ভূইয়া, নাসির উদ্দীন, দ্বীন মোহাম্মদ ও মোহাম্মদ মুরাদ। তারা সবাই রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজের মানবিক বিভাগের শিক্ষার্থী। রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজের প্রভাষক উজ্জ্বল কুমার দাস জানান, বেলা সাড়ে ১১ টার দিকে মহেশ চন্দ্র সরকারি মডেল শিক্ষা নিকেতন কেন্দ্র পরিদর্শনে আসেন সহকারী কমিশনার (ভূমি) কিশোর কুমার দাস। এ সময় এক পরীক্ষার্থীর হাতে স্মার্ট ফোন দেখতে পান তিনি। তার কাছ থেকে স্মার্ট ফোনটি উদ্ধারের পর পুরো নকলের বিষয়টি বের হয়ে আসে।

পরে আরও পাঁচজনের কাছে স্মার্ট ফোন ও নকল দেখতে পেয়ে তাদেরকে বহিষ্কার করেন। সহকারী কমিশনার (ভূমি) কিশোর কুমার দাস বিষয়টি নিশ্চিত করে জানান, বেলা সাড়ে ১১ টার মহেশ চন্দ্র সরকারি মডেল শিক্ষা নিকেতন পরিদর্শনে গিয়ে এক পরীক্ষার্থীর কাছে স্মার্ট দেখতে পেয়ে সেটি উদ্ধার করা হয়। সেই স্মার্টফোনে প্রশ্নপত্রের ছবি তুলে বাহিরে পাঠানো এবং বাহির থেকে উত্তরপত্র সংগ্রহের ছবিও পাওয়া গেছে। এই ফোনের সূত্রসূ ধরেই পুরো নকলের বিষয়টি বেরিয়ে আসে। তিনি বলেন, ছয়জনের মধ্যে চার জনের কাছে স্মার্ট ফোন এবং দুজনের কাছে নকলের কপি পাওয়া গেছে। পরে তাদেরকে বহিষ্কার করা হয়।


 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image