• ঢাকা
  • রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইটনায় ভ্রাম্যমাণ আদালতে ৪ জনকে ৩ মাস করে কারাদন্ড


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১১ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:১৯ পিএম
৪ জনকে ৩ মাস করে কারাদন্ড
ইটনায় ভ্রাম্যমাণ আদালত

বিজয় কর রতন, মিঠামইন (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ কিশোরগঞ্জের ইটনা উপজেলার ধনু নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে চার জনকে ৩ মাস করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। ১০ আগস্ট বৃহস্পতিবার বিকালে ইটনার ধনু নদীর বলদা ফেরিঘাট এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। 

সাজাপ্রাপ্তরা হলেন, জেলার করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর ইউনিয়নের হাজী তারা মিয়ার ছেলে মো. এরশাদ মিয়া, একই গ্রামের ছালিম উদ্দিনের ছেলে মোঃ সবুজ মিয়া (২৭), নিকলী উপজেলার দামপাড়া ইউনিয়নের তাজু মিয়ার ছেলে রোমান মিয়া (২০) ও ইটনা উপজেলার সদর ইউনিয়নের জিন্নত আলীর ছেলে মোঃ সাহিদ মিয়া। তবে এসময় কোনো ড্রেজার মেশিন জব্দ করা হয়নি। সাজা প্রাপ্ত আসামীদের শুক্রবার কোটে প্রেরন করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজা মোঃ গোলাম মাসুম প্রধান। 

ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা যায়, ইটনার ধনু নদীতে অনেক দিন ধরে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন ও বেচাকেনা করে আসছিল একটি চক্র। বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজা মো. গোলাম মাসুম প্রধান নদীতে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের সময় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। পরে সাজাপ্রাপ্তদের কিশোরগঞ্জ কারাগারে পাঠানো হয়েছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজা মোঃ গোলাম মাসুম প্রধান জানান, সাধারণ মানুষের দাবি ও নদী ভাঙ্গন রোধে অবৈধভাবে বালু উত্তোলনকারিদের তিন মাস করে কারাদন্ড প্রদান করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image