• ঢাকা
  • শুক্রবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ব্রাহ্মণবাড়িয়ায় আখের রস বিক্রি করে স্বাবলম্বী দুধ মিয়া


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:১৬ পিএম
আখের রস বিক্রি করে
স্বাবলম্বী দুধ মিয়া

মনিরুজ্জামান মনির, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়া সদরের সাদেকপুর এলাকার এক সময়ের হতদরিদ্র দুধ মিয়া বর্তমান শেখ হাসিনা সরকারের আমলে প্রায় আড়াই হাজার টাকা মূল্যের গোল্ডেন কালারের নামী–দামী ব্যান্ডের চশমা পরিহিত ব্যক্তিটির নাম দুধ মিয়া (৫৫)। গুনগত মানের গেন্ডারির রস বিক্রি করে পুরো জেলা জুড়ে ব্যাপকভাবে এখন পরিচিত লাভ করেছেন দুধ মিয়া ভান্ডারী নামে আখের (গেন্ডারির রস) বিক্রি করে এখন তিনি পুরোপুরি স্বাবলম্বিতা অর্জণ করেছে বলে দাবী করেন দুধ মিয়া ভান্ডারী।

ব্রাহ্মণবাড়িয়ার পৌর আধুনিক সুপার মার্কেটের সামনে দুধ মিয়া ভান্ডারীর এই গুনগত মানের অরজিনাল আখের রস খেতে ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন উপজেলার দূর-দুরাত্মের গ্রামগঞ্জের মানুষেরা ছুঁটে আসেন এখানে। বিশেষ করে জন্ডিসের রোগীরা প্রতিনিয়তই এই দুধ মিয়া ভান্ডারীর আখের রস কিনতে আসচ্ছেন।

এসব বিষয়ে আখের রস বিক্রেতা দুধ মিয়া ভান্ডারী সাংবাদিকদের বলেন,  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে এই দেশের বহু হতদরিদ্র মানুষ আজ গেন্ডারির রস বিক্রি করে আর্থিকভাবে স্বাবলম্বী হয়েছেন। তিনি বলেন, আমি শুরু থেকেই গুনগতমানের খাঁটি গেন্ডারির রস বিক্রি করায়, মানুষ অনেক দূর-দূরান্ত থেকে ছুঁটে আসেন আমার কাছে। আমি সকলের দোয়া চাই। এবং সবাইকে বলবো, যদি অরিজিনাল কোনো রস খেতে চান, তাহলে দেরি না করে এখনই চলে আসুন পৌর মার্কেটে।

গেন্ডারির রস বিক্রেতা দুধ মিয়া ভান্ডারীর রসের দোকানের কর্মচারী সাংবাদিকদের বলেন, প্রতিদিন সকাল থেকে রাত ৮ পর্যন্ত আর কোন অবসর নেই। সারাদিনই মেশিন চালাতে হয়। প্রতিদিন ২৫/থেকে ৩০ হাজার টাকার রস ইনশাআল্লাহ্ আমরা বিক্রি করতে পারি।    

এদিকে পৌর আধুনিক সুপার মার্কেটের সামনে গেন্ডারির রস ব্যবসায়ী দুধ মিয়া ভান্ডারীর গ্রামের বাড়ির আশেপাশের গ্রামবাসীরা সাংবাদিকদের বলেন, দুধ মিয়া আগে হতদরিদ্র ছিল। এখন তিনি রসের ব্যবসা করে আর্থিকভাবে স্বাবলম্বি হয়েছেন। গ্রামে অনেক জায়গা-জমিও কিনেছেন তিনি। পাশাপাশি বহু আত্মীয়স্বজনকে বিদেশে পাঠাতে সহযোগিতা করেছেন দুধ যদি। এখন আমাদের পুরো গ্রামের সফল উদ্যোক্তা এই দুধ মিয়া। আমরা গ্রামবাসীরা তাঁর আরো সফলতা কামনা করি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image