• ঢাকা
  • শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ০১ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আটোয়ারীতে জাতীয় যুব দিবস-২০২৩ উদযাপন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০১ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৫১ পিএম
আটোয়ারীতে
জাতীয় যুব দিবস-২০২৩ উদযাপন

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : 'স্মার্ট যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ' প্রতিপাদ্য বিষয় নিয়ে পঞ্চগড়ের আটোয়ারীতে জাতীয় যুব দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা, যুব ঋণের চেক বিতরণ ও প্রশিক্ষণের সনদপত্র বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে বুধবার (০১ নভেম্বর) সকালে উপজেলা পরিষদ চত্বর হতে একটি যুব র‌্যালি বের হয়ে উপজেলার গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালি শেষে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম। উপজেলা যুব উন্নয়ন দপ্তরের সফলতা, বর্তমান কার্যক্রম ও ভবিষ্যত পরিকল্পনা বিষয়ে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান।

সহকারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা দীপঙ্কর সেনের সঞ্চালনায় প্রতিপাদ্য বিষয়ের উপর গুরুত্বারোপ করে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম প্রধান অতিথির বক্তব্য রাখেন। বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রেনু একরাম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা.জাহাঙ্গীর আলম, সফল উদ্যোক্তা লিজা আক্তার, সফল আত্মকর্মী খায়রুল ইসলাম, সফল খামারী রফিকুল ইসলাম, ছোটদাপ ক্লাবের সভাপতি ও উদ্যোক্তা সারাফুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে যুব উন্নয়ন অধিদপ্তরের সকল কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্থানীয় সাংবাদিকবৃন্দ সহ সফল উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

ইউএনও মুসফিকুল আলম হালিম বলেন, বাংলাদেশের ইতিহাসে যুবদের বীরত্বপুর্ণ অবদান ও মহান আত্মত্যাগ চিরঅম্লান হয়ে থাকবে। যুব সমাজ জাতির প্রাণশক্তি, উন্নয়ন ও অগ্রগতির প্রধান নিয়ামক। তারা সাহসী, বেগবান, প্রতিশ্রুতিশীল, সম্ভাবনাময় ও সৃজনশীল।

তিনি আরো বলেন, যুব সমাজকে নিজেদের প্রতিষ্ঠিত করার পাশাপাশি কর্মসংস্থান, আত্ম উন্নয়ন ও সমাজ বিনির্মাণে গতিশীল ভুমিকা রাখতে হবে। আলোচনা শেষে ১৩ জন প্রশিক্ষনপ্রাপ্ত যুব’র মাঝে ৫লক্ষ ৯০ হাজার টাকার চেক ও সনদপত্র বিতরণ করা হয়।

উপজেলার সফল উদ্যোক্ত, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রেনু একরাম তার নিজস্ব প্রতিষ্ঠান ‘ আবিরাহ্ পাপস হাউজ’ এর তৈরী পাপস প্রশিক্ষনার্থী সহ মোট ৮৫ জনের মাঝে অনুষ্ঠানে উপহার হিসেবে বিতরণ করেন।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image