• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

স্বাধীনতা দিবসে বিনামূল্যে বিশেষ খাবার পাচ্ছেন ইবি শিক্ষার্থীরা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৪ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:১৯ পিএম
স্বাধীনতা দিবসে বিনামূল্যে বিশেষ খাবার পাচ্ছেন ইবি শিক্ষার্থীরা
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি)

ইবি প্রতিনিধি : ২৬ মার্চ, মহান স্বাধীনতা দিবস ২০২৪ উপলক্ষ্যে গতবারের ন্যায় এবারও বিনামূল্যে বিশেষ খাবার পাচ্ছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হলে থাকা আবাসিক শিক্ষার্থীরা। এছাড়াও নামমাত্র মূল্যে অনাবাসিক শিক্ষার্থীরাও টোকেনের মাধ্যমে খাবার সংগ্রহ করতে পারবেন।

হল সূত্রে জানা যায়, ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শিক্ষার্থীদের জন্য উন্নতমানের খাবার বিতরণ করা হবে। উচ্চমানের এই খাবারের মধ্যে থাকবে ইফতার আইটেম, ফলমূল, জুস ও কোমল পানীয়। এছাড়াও রাতের খাবারে পোলাও, খাসির মাংস, ডিম, মুগডাল, মুরগির রোস্ট থাকবে। বাজারমূল্য বিবেচনায় প্রতিজন শিক্ষার্থী প্রায় ৩০০ থেকে ৩৫০ টাকা মূল্যের খাবার পাবেন বলে জানিয়েছে প্রভোস্ট কাউন্সিল।

হলের আবাসিক শিক্ষার্থীরা আবাসিকতা কার্ডের মাধ্যমে বিনামূল্যে এবং অনাবাসিক শিক্ষার্থীরা ৫০ টাকার মাধ্যমে টোকেন সংগ্রহ করে খাবার নিতে পারবেন। ২৬’শে মার্চ আছরের নামাজের পর থেকেই শিক্ষার্থীরা এই খাবার সংগ্রহ করতে পারবেন।

রবিবার (২৪ মার্চ) প্রভোস্ট কাউন্সিল সূত্রে এসব তথ্য জানা যায়। কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. মো: আসাদুজ্জামান বলেন প্রশাসনের সহযোগিতা নিয়ে আমরা এবিষয়ে কাজ করছি। এছাড়াও বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষার্থীদের হল অফিস চলাকালীন সময়ে টোকেন সংগ্রহের নির্দেশ দেওয়া হয়েছে।

বিনামূল্যে খাবার পাওয়া বিষয়ে একাধিক শিক্ষার্থী বলেছেন, অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মতো আমাদের বিশ্ববিদ্যালয়ও আবাসিক শিক্ষার্থীদের কথা মাথায় রেখে এধরণের উদ্যোগ নিয়েছে যা প্রশংসার দাবিদার।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী ইকবাল বলেন, ইতোমধ্যেই খাবারের টোকেন সংগ্রহ করেছি। গতবারের ন্যায় এবারেও বিনামূল্যে উন্নতমানের খাবার পাচ্ছি। বিষয়টি ভালো লাগছে।

এবিষয়ে লালন শাহ্ হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো: আকতার হোসেন বলেন, প্রভোস্ট কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী স্বাধীনতা দিবসে আমরা শিক্ষার্থীদের জন্য খাবারের আয়োজন করেছি। এতে অনাবাসিক শিক্ষার্থীদের জন্য ন্যূনতম টোকেন ফি এবং আবাসিক শিক্ষার্থীদের সম্পূর্ণ বিনামূল্যে ইফতার ও রাতের খাবার দেওয়া হবে।

সার্বিক বিষয়ে প্রভোস্ট কাউন্সিলের সভাপতি ড. আসাদুজ্জামান বলেন, হল কর্তৃপক্ষের পক্ষ থেকে আমরা আবাসিক শিক্ষার্থীদের জন্য এটি সম্পূর্ণ ফ্রি এবং অনাবাসিক শিক্ষার্থীদের জন্য নামমাত্র মূল্যে খাবারটি সরবরাহ করছি। মহান স্বাধীনতা দিবসে আমাদের পক্ষ থেকে এটি শিক্ষার্থীদের জন্য উপহার।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image