• ঢাকা
  • শুক্রবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নেইমার-মেসি ইউরোপের সেরা দুই ফুটবলার 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০২ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:২৫ পিএম
ইউরোপের সেরা দুই ফুটবলার 
নেইমার-মেসি

নিউজ ডেস্ক : পিএসজিতে ২০২১ সালে যোগ দেয়ার পর সময়টা ভালো না কাটলেও ২০২২ সালের শুরু থেকেই মেসি লিগ শিরোপাসহ বছর শেষের আগে জিতেছেন বিশ্বকাপও। ফুটবলের পরিসংখ্যান নিয়ে কাজ করা অপটাজাভিয়ার তাদের এক পরিসংখ্যানে জানিয়েছে, ২০২২ সালে ল্যাতিনদের মধ্যে সেরা ছিলেন নেইমার তারপরই মেসি।

অপটাজাভিয়ার তাদের এক পরিসংখ্যান করেছে ইউরোপে খেলা ল্যাতিন সব খেলোয়াড়দের নিয়ে। ২০২২ সালে গোল করা এবং গোল করাতে যারা এগিয়ে আছে তাদের একটি তালিকা তৈরি করেছে তারা। সেই তালিকায় প্রথম দুই স্থানে আছেন পিএসজির দুই মহাতারকা নেইমার ও মেসি। 

গত বছরটা স্বপ্নের মতো কেটেছে মেসির। ক্যারিয়ারের পড়ন্ত বিকেলে এসে মেসির স্বপ্নের ট্রফি বিশ্বকাপও জিতেছেন। শুধু তাই নয়, ক্লাব কিংবা জাতীয় দলের হয়েও দারুণ সময় পার করেছেন মেসি। তবে তার চেয়ে এগিয়ে নেইমার। বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল থেকে ব্রাজিল বিদায় নিলেও নেইমারের পারফর্মেন্স ছিল দুর্দান্ত।

ক্লাবের হয়ে ল্যাতিন আমেরিকানদের মধ্যে ইউরোপে নেইমারই সেরা। গত বছর পিএসজির হয়ে মোট ৩৪টি গোলে নেইমারের অবদান আছে। মেসির অবদান ৩২ গোলে। নেইমার গোল করেছেন ২১টি, গোলে সহায়তা দিয়েছেন ১৩টিতে। গোলে সহায়তায় অবশ্য মেসি অনেক এগিয়ে। তিনি ১২ গোলের বিপরীতে গোলে সহায়তা দিয়েছেন ২০টিতে।

বিশ্বকাপের পর প্রথম ম্যাচেই লাল কার্ড দেখেছেন নেইমার। যার ফলে লঁসের বিপক্ষে ২০২৩ সালের প্রথম ম্যাচে নামতে পারেননি তিনি। আর বিশ্বকাপ জয়ের পর এখনও ক্লাবের সঙ্গে যোগ দেননি মেসি। তবে আশা করা হচ্ছে, আগামী সপ্তাহেই অনুশীলনে ফিরবেন আর্জেন্টাইন অধিনায়ক।  

অপটাজাভিয়ার পরিসংখ্যানে তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম স্থানে আছেন যথাক্রমে ভিনিসিয়ুস জুনিয়র, লাওতারো মার্তিনেজ এবং গ্যাব্রিয়েল জেসুস।

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image