• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিএনপি আয়-ব্যয়ের হিসাব দিলো


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ৩০ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:২২ পিএম
বিএনপি আয়-ব্যয়ের হিসাব দিলো
বিএনপি

নিউজ ডেস্ক : বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি নির্বাচন কমিশনের কাছে গতবছরের আয় এবং ব্যয়ের হিসাব দিয়েছে। রোববার (৩০ জুলাই) দুপুরে আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী উপস্থিত হয়ে এই হিসাব জমা দেন।
 
দেখা যায়, ২০২২ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত দলটির মোট আয় ৫ কোটি ৯২ লাখ ৪  হাজার ৬৩২ টাকা।
 
আয়ের উৎস হিসেবে জাতীয় নির্বাহী কমিটির সদস্যদের চাঁদা, বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে অনুদান এবং ব্যাংক এফডিআর থেকে অর্জিত সুদের কথা উল্লেখ করা হয়েছে।
 
এই সময়ে বিএনপির মোট ব্যয় হয়েছে ৩ কোটি ৮৮ লাখ ৩৩ হাজার ৮০৩ টাকা।
 
ব্যয়ের খাত হিসেবে অফিসের বিভিন্ন খরচ, পোস্টার ও লিফলেট ছাপানো, বিজ্ঞাপন ও ক্রোড়পত্র, বিভিন্ন জেলায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ, নিহত আহত নেতা-কর্মীদের পরিবারকে আর্থিক সহায়তা, বিভিন্ন ইফতার মাহফিল এবং বিবিধ খরচের কথা উল্লেখ করা হয়েছে।
 
আয় ও ব্যায়ের নিরিখে ২০২২ সালে দলটির মোট উদ্বৃত্ত ২ কোটি ৩ লাখ ৭০ হাজার ৮২৯ টাকা।
 
ইসিতে গণমাধ্যমকর্মীদের রুহুল কবির রিজভী বলেন, এটা রুটিন ওয়ার্ক। রাজনৈতিক দলগুলো তাদের আয়-ব্যয়ের হিসাব বার্ষিক হিসাব নির্বাচন কমিশনে জমা দেয়। আয়-ব্যয়ের বার্ষিক প্রতিবেদন জমা দেয়া ছাড়া কমিশনের সঙ্গে আর কোনো আলোচনা হয়নি বলেও জানান তিনি।
 
আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, জ্বলাও পোড়ায় কে করে অতীতেও আপনারা জানেন। গতকাল যে ঘটনা ঘটেছে, স্বয়ং বাসচালক বলছেন, ১০ গজ দূরেই ছিল পুলিশের অবস্থান। তারপরও কয়েকজন যুবক এসে বলছে যে, বাস থেকে তুমি নেমে যাও, না হলে তোমাকেসহ পুড়িয়ে দেওয়া হবে।

তিনি বলেন, পুলিশ নির্বিচারে গুলি বর্ষণ, গ্রেপ্তার করছে, বেধড়ক লাঠিচার্জ করছে, তারা দৌড়াদৌড়ি করছে, ওর মধ্যে ঠাণ্ডা মাথায় মোটরসাইকেলে এসে পোড়াবে এটা একেবারে মূর্খ ছাড়া কেউ বিশ্বাস করবে না এবং পাগলও এটা বিশ্বাস করবে না।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image