• ঢাকা
  • বুধবার, ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

জাতিসংঘ পুলিশ প্রধানের সঙ্গে আইজিপির বৈঠক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৩ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:২০ পিএম
নারী পুলিশ সদস্য মোতায়েন করে আসছে
আইজিপির বৈঠক

নিউজ ডেস্ক:  জাতিসংঘ পুলিশ প্রধান লুইস কারিলহোর সঙ্গে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের দ্বি-পাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার নিউইয়র্কে জাতিসংঘের সদর দপ্তরে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।

এসময় জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশকে অন্যতম পুলিশ সদস্য প্রেরণকারী দেশ উল্লেখ করে, পুলিশ সদস্যদের অবদানের স্বীকৃতি, পেশাদারিত্ব ও কর্মদক্ষতার ভূয়সী প্রশংসা করেন জাতিসংঘ পুলিশ প্রধান। তিনি পূর্ব তিমুর ও হাইতিতে পুলিশ কমিশনার হিসাবে দায়িত্ব পালনকালে বাংলাদেশ পুলিশের সদস্যদের যে পেশাদারিত্ব ও দায়িত্ববোধ দেখেছেন, তা উল্লেখ করেন। জাতিসংঘ শান্তিরক্ষা মিশন মালি ও ডিআর কঙ্গোতে কর্তব্যরত বাংলাদেশের পুলিশের পেশাদারিত্বেরও প্রশংসা করেন ।

লুইস কারিলহো বলেন, বাংলাদেশ শান্তিরক্ষা কার্যক্রমে নারী পুলিশ সদস্য মোতায়েন করে আসছে, যা নারীর ক্ষমতায়ন ও লিঙ্গ সমতা প্রতিষ্ঠায় একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

আইজিপি ড. বেনজীর আহমেদ বলেন, জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের যেকোনো প্রয়োজনে সাড়া দিতে বাংলাদেশ পুলিশ সদা প্রস্তুত রয়েছে। বিশেষ করে আফ্রিকার ঝুঁকিপূর্ণ শান্তিরক্ষা কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে বাংলাদেশ পুলিশের দক্ষ ও পেশাদারী বিশেষায়িত ইউনিট মোতায়েনের অনুরোধ জানান আইজিপি। এক্ষেত্রে তিনি সোয়াট, ক্যানাইন, রিভারাইন, গার্ড পুলিশ ও ফরেনসিক ইউনিটসহ বিভিন্ন বিশেষায়িত ইউনিট মোতায়েনের কথা বলেন। জাতিসংঘ পুলিশের জন্য বিভিন্ন কর্মসূচি ও প্রশিক্ষণ আয়োজনের ক্ষেত্রে বাংলাদেশের সক্ষমতার কথা তুলে ধরেন।

জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশ পুলিশ আগামী দিনগুলোয়ও সর্বোচ্চ সহযোগিতা অব্যাহত রাখবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন জাতিসংঘ পুলিশ প্রধান।

বৈঠকে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের সামরিক উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মো. সাদেকুজ্জামান এবং পুলিশ হেডকোয়ার্টার্সের ওভারসিজ অ্যান্ড ইউএন অপারেশন শাখার অতিরিক্ত ডিআইজি নাসিয়ান ওয়াজের উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image