• ঢাকা
  • বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নীলফামারীতে ৬ পা বিশিষ্ট একটি গরুর বাছুরের জন্ম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৪ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:১৪ পিএম
নীলফামারীতে গরুর বাছুরের জন্ম
৬ পা বিশিষ্ট গরুর বাছুর

জলঢাকা, (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারীতে ৬ পা বিশিষ্ট একটি গরুর বাছুরের জন্ম হয়েছে । গত মঙ্গলবার রাত নীলফামারীর ডোমার উপজেলার বামুনিয়া কাচাারী এলাকায় বাছুরটি জন্ম গ্রহণ করে । 

জানা যায় উপজেলার বামুনিয়া কাচারী এলাকার রাজমিস্ত্রী মনছুর আলীর( ৬৮) বাড়িতে এই অলৌকিক ঘটনাটি ঘটে । বাছুরটির সাধারণ গরুর বাছুরের মতো চার টি পা থাকলেও তার ঘাড়ের ওপর আরো ২ টি অতিরিক্ত পা রয়েছে এবং বাছুরটির মলদ্বার ও নেই বলে জানা যায় । 

এবিষয়ে বাছুরটির মালিক মনছুর আলী বলেন আমি গত এক বছর আগে এই গরুটি বাজার থেকে কিনে আনি, কিনে আনার কিছু দিনের মধ্যে গরুটি গাভীন হয় এবং গতকাল মঙ্গলবার রাতে গরুটি ৬ পা বিশিষ্ট বাছুরের জন্ম দেয় । 

তিনি আরো বলেন বাছুরটি হওয়ার পর আজ সকালে উপজেলা প্রাণী সম্পদ দপ্তরে নিয়ে যাওয়া হয়েছে এবং চিকিৎসক সেখানে সার্জারির মাধ্যমে বাছুরটির মলদ্বারের পথটি খুলে দেন । এবিষয়ে ডোমার উপজেলা প্রাণি সম্পদের উপ- সহকারী কর্মকর্তা( সম্প্রসারণ) মোহাম্মদ মোমিনুর রহমান বলেন এটি একটি জন্ম গত ত্রুটি । শারীরিক ভাবে বাছুরটি সুস্থ আছে আর অতিরিক্ত পা দুটি তেমন কোন সমস্যা করবে না । এমন একটি বিরল ঘটনায় এলাকায় চাঞ্চল্যকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে এবং বাছুরটিকে এক নজর দেখার জন্য ভীর জমাচ্ছিল হাজার উচ্ছুক জনতা ।

ঢাকানিউজ২৪.কম / জেডএস

আরো পড়ুন

banner image
banner image