• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কার্ডধারীরা ৬০ কেজি করে চাল পাবেন 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৭ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৫৩ পিএম
কার্ডধারীরা
৬০ কেজি করে চাল পাবেন 

নিউজ ডেস্ক : জনসাধারণের সুবিধার কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ১৫ টাকা কেজিতে খাদ্যবান্ধব কর্মসূচির চাল দেওয়া হচ্ছে বলেছেন, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। ডিজিটাল কার্ডের মাধ্যমে এ কার্যক্রম চলছে। এ মাসে খাদ্যবান্ধবে ৬০ কেজি করে চাল পাবেন কার্ডধারীরা।

সারাদেশে বৃহস্পতিবার (১৭ আগস্ট) থেকে শুরু হয়েছে খাদ্যবান্ধব কর্মসূচি। এদিন সকালে নওগাঁর নিয়ামতপুরে চাল বিতরণ কার্যক্রম পরিদর্শনে গিয়ে এ কথা বলেন খাদ্যমন্ত্রী। পরিদর্শনকালে তিনি উপকারভোগীদের সঙ্গে কথা বলেন।

তিনি বলেন, সরকারিভাবে গুদামে খাদ্যশস্যা ধারণক্ষমতা ২১ লাখ। বর্তমানে সরকারের খাদ্যগুদামে প্রায় ২১ লাখ মেট্রিক টন খাদ্যশস্য মজুত আছে। এজন্য গুদাম খালি করার জন্য দুই মাসের চাল এই মাসে অর্থাৎ ৬০ কেজি করে দেওয়া হচ্ছে। অভ্যন্তরীণ উৎস থেকে অতিরিক্ত আরও ২ লাখ টন চাল আমরা সংগ্রহ করতে যাচ্ছি। প্রয়োজনে মজুত আরও বাড়াতে উদ্যোগ নেওয়া হবে।

খাদ্যমন্ত্রী বলেন, খাদ্যবান্ধব কর্মসূচি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য উদ্যোগ। নিম্নআয়ের মানুষ সরাসরি এ কর্মসূচি থেকে উপকৃত হচ্ছে। পৃথিবীর কোথাও এমন মহৎ কর্মসূচি নেই। জনসাধারণের পাশে সরকার সবসময় আছে, থাকবে। 

এদিন উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল খালেক, জেলা খাদ্য নিয়ন্ত্রক মুহাম্মদ তানভীর রহমান, প্রচার সম্পাদক রণজিৎ সরকার ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক পারভেজ আনোয়ার প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image