• ঢাকা
  • মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

অর্ধদিবস হরতাল পালনের আহ্বান: বাম গণতান্ত্রিক জোট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৫ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৯:৫৮ এএম
হরতাল সফল করার আহ্বান জানানো হয়
বাম গণতান্ত্রিক জোট

নিউজ ডেস্ক:   জ্বালানি তেল ও ইউরিয়া সারের বর্ধিত মূল্য প্রত্যাহার এবং গণপরিবহনের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবিতে ২৫ আগস্ট সারাদেশে অর্ধদিবস হরতালের কর্মসূচি ঘোষণা করেছে বাম গণতান্ত্রিক জোট।

বুধবার (২৪ আগস্ট) সকাল ১১টায় রাজধানীর পুরানা পল্টনের  মুক্তিভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে হরতাল সফল করার আহ্বান জানানো হয়। এর আগে মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে শাহবাগ মোড়ে প্রধানমন্ত্রী কার্যালয়ে অভিমুখে বিক্ষোভ মিছিলে বাধা দিলে সেখানেই এই কর্মসূচি ঘোষণা করেন জোটের সমন্বয়ক অধ্যাপক আব্দুস সাত্তার।

সংবাদ সম্মেলনে  লিখিত বক্তব্য পাঠ করেন গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স। হরতাল চলাকালীন হাসপাতাল, জরুরি সেবাদানকারী যানবাহন (অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, লাশ বহনকারী গাড়ি,গণমাধ্যমের গাড়ি, ওষুধের দোকান, খাবার হোটেল) কর্মসূচির আওতার বাইরে থাকবে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

এসময় রুহিন হোসেন প্রিন্স বলেন, সারাদেশের মানুষ এক দুর্বিষহ জীবনযাপন করছে। আমরা ধারাবাহিক লড়াই-সংগ্রামের মধ্যে এবার হরতাল আহ্বান করেছি। দেশের মানুষ আমাদের কর্মসূচিতে স্বতঃস্ফূর্ত সমর্থন ব্যক্ত করেছে। এসময় দেশবাসীকে হরতাল সফল করার আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, সারাদেশে বিভিন্ন জায়গায় আমাদের প্রচার কাজে হামলা ও বাধা দেওয়া হয়েছে। এসব উপেক্ষা করে আমাদের নেতাকর্মীরা মাঠে রয়েছেন। বর্তমান সংকটে মানুষ বাঁচাতে সরকার দায়িত্বশীল আচরণ না করে নিত্যপণ্যের দাম বাড়িয়েই চলেছে। সম্প্রতি মোটা চালসহ চালের দাম অস্বাভাবিকভাবে বেড়েছে। সয়াবিন তেলের দাম বাড়ানো হয়েছে। জ্বালানি তেল ও সারের মূল্যবৃদ্ধির প্রভাবে সর্বত্র মূল্যবৃদ্ধি মানুষের জীবনকে একেবারেই অতিষ্ঠ করে তুলছে। এরপর এই মূল্যবৃদ্ধি মানুষ কোনোভাবেই সহ্য করতে পারছে না। 

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image