• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ফিলিস্তিনকে সংহতি জানাতে ইবিতে সমাবেশ 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৪৪ পিএম
ফিলিস্তিনকে সংহতি জানাতে
ইবিতে সমাবেশ 

ইবি প্রতিনিধি : ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে সমাবেশ করেছে সাধারণ শিক্ষার্থীরা। 

মঙ্গলবার (১০ অক্টোবর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে সমাবেশটি অনুষ্ঠিত হয়। এসময় বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা সমাবেশে অংশ নেয়। 

সমাবেশে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র বাহিনী হামাসের চলমান অভিযান ‘অপারেশন তুফান আল আকসা’র প্রতি সমর্থন এবং ফিলিস্তিনের মুসলমানদের উপর ইসরায়েলের হত্যাযজ্ঞ, নির্যাতন, বোমাহামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তারা। পাশাপাশি বাংলাদেশ সরকারকে ফিলিস্তিনের পক্ষে সুস্পষ্টভাবে অবস্থান নিতে আহবান জানানো হয়। 

সমাবেশে বক্তারা বলেন, ইমানের দাবি ও তাওহিদে বিশ্বাস নিয়ে এখানে উপস্থিত হয়েছি। বিপদের সময় যে ইসরায়লকে আশ্রয় দেওয়া হয়েছে তারাই ১৯৪৮ সালে অবৈধ দখলদারিত্ব কায়েম করে। লক্ষ লক্ষ ফিলিস্তিনিকে হত্যা করে। আজকে ঈসরাইলের দখলদারিত্বের প্রতিবাদে শান্তি মিশন দেখে পশ্চিমাদের দরদ হচ্ছে। অথচ ফিলিস্তিনী মা-বোন, শিশু-কিশোরদের হত্যা করার সময় মানবাধিকার সংস্থাগুলো বিবৃতি পর্যন্ত দেয়নি। আজকে বিশ্ব দুইটি খন্ডে বিভক্ত, একটি জালেম শক্তি আরেকটি মাজলুম শক্তি।

শিক্ষার্থীরা বলেন, আজকের যে জাতিসংঘ, এরা বিজাতি সংঘ ও পশ্চিমাদের মদদপুষ্ট। মুসলমানদের জন্য আলাদা জাতিসংঘ এখন সময়ের দাবি।

এদিকে সমাবেশ শেষে প্রতিবাদ মিছিল করেন শিক্ষার্থীরা। এতে সমাবেশস্থল থেকে শুরু হয়ে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এসময় মিছিলে নানান শ্লোগানে মুখরিত হয় ক্যাম্পাস।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image