• ঢাকা
  • রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

উরন্ত সূচনায় ২৫৭ রান, মুশফিকের হাজার রানের মাইল ফলক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:৩৯ পিএম
৬২ বলে অর্ধশতক পূর্ণ করেন লিটন
দুই ওপেনার লিটন দাস ও তানজিদ হাসান তামিম

নিউজ ডেস্ক:   উড়ন্ত  শুরুটা অসাধারণ । এরপরেই ছন্দ পতন বাংলাদেশের । বিশ্বকাপের চতুর্থ ম্যাচে স্বাগতিক ভারত বিপক্ষে ব্যাট করতে নেমে বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার লিটন দাস ও তানজিদ হাসান তামিম । নিজেদের বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ ওপেনিং জুটি গড়েন তামিম- লিটন । উদ্বোধনী জুটিতে ৯৩ রান সংগ্রহ করেন এই দুই ব্যাটার ।বিশ্বকাপে বাংলাদেশের দ্বিতীয় বেটসম্যান হিসাবে মুশফিকের একহাজার রানের মাইল ফলক র্স্পশ ।

তবে বারবার ছন্দপতন হয় বাংলাদেশের । ভারতকে ২৫৭ রানের টার্গেট দিয়েছে লাল- সবুজের প্রতিনিধিরা । বৃহস্পতিবার পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক নাজমুল হাসান শান্ত ।

টস জিতে ব্যাট করতে নেমে দেখেশুনে খেলতে থাকেন দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও লিটন দাস । ধীরগতির শুরু করেন এই দুই ব্যাটার । প্রথম ৫ ওভার সাবধানে পার করেন তারা ।

এরপর রান তোলার গতি বাড়ান তামিম- লিটন । ভারতীয় বোলারদের কোনো সুযোগ না দিয়ে রানের চাকা সচল রাখেন তারা । মারমুখী ব্যাটিংয়ে ৪১ বলে অর্ধশতক পূর্ণ করেন তামিম । তবে এরপরেই সাজঘরে ফিরে যান এই ওপেনার ।

দলীয় ৯৩ রানে ৪৩ বলে ৫১ রান করে কুলদ্বীপ যাদবের বলে আউট হন তামিম । তার বিদায়ের পর ক্রিজে আসেন নাজমুল হাসান শান্ত । তবে সুবিধা করতে পারেননি তিনি । দলীয় ১১০ রানে ১৭ বলে ৮ রান করে আউট হন শান্ত । এরই মাঝে ৬২ বলে অর্ধশতক পূর্ণ করেন লিটন ।

তবে দ্রুতই আউট হন ক্রিজে আসা মেহেদি হাসান মিরাজ । এরপর ক্রিজে আসা তাওহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন লিটন । তবে দলীয় ১৩৭ রানে ৮২ বলে ৬৬ রান করে আউট হন লিটন ।

লিটনের বিদায়ের পর হৃদয়কে সঙ্গে নিয়ে চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন মুশফিক । ৪২ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার । তবে এরপরই আবার জোড়া উইকেট হারায় বাংলাদেশ । ৩৫ বলে ১৬ রান করে হৃদয় ও ৪৬ বলে ৩৮ রান করে মুশফিক সাজঘরে ফিরে যান ।

এরপর নাসুম আহমেদকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন মাহমুদউল্লাহ রিয়াদ । তবে দলীয় ২৩৩ রানে ১৮ বলে ১৪ রান করে আউট হন নাসুম । তবে একপ্রান্ত আগলে রেখে ব্যাট করতে থাকেন রিয়াদ । ইনিংসের চার বল বাকী থাকতে ৩৬ বলে ৪৬ রান করে আউট হন তিনি ।

শেষ পর্যন্ত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২৫৬ রান সংগ্রহ করে বাংলাদেশ । ভারতের পক্ষে জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ ও রবীন্দ্র জাদেজা নেন ২টি করে উইকেট ।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image