• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মরক্কোর ভূমিকম্পে নিহতের সংখ্যা প্রায় ২৯০০


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৩১ এএম
নিহতের সংখ্যা ২ হাজার ৯০০ জন
মরক্কোর ভূমিকম্প

নিউজ ডেস্ক:   ভূমিকম্পে মরক্কোতে নিহতের সংখ্যা প্রায় ২ হাজার ৯০০ জনে উপনীত হয়েছে। আহতের সংখ্যা ছাড়িয়েছে আড়াই হাজার। ভয়াবহ এই ভূ-কম্পনের পর মরক্কোর বেশ কয়েকটি অঞ্চলের গ্রামবাসী সোমবার (১১ সেপ্টেম্বর) টানা চতুর্থ রাত ঘরের বাইরে কাটিয়েছেন বলে খবর এসেছে। খবর এনডিটিভি, এএফপির।

সবচেয়ে বড় এই ভূমিকম্পে মৃতের সংখ্যা বাড়ছেই এবং সর্বশেষ তথ্য অনুযায়ী তা প্রায় ২৯০০ জনে উপনীত হয়েছে। এছাড়া, হতাহতদের উদ্ধারসহ জীবিতদের খুঁজে বের করার জন্য মরক্কোর প্রচেষ্টায় যোগ দিয়েছে স্পেন, ব্রিটেন ও কাতারের অনুসন্ধানকারী দল।

রাষ্ট্রীয় টিভির খবরে বলা হয়েছে, ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ২ হাজার ৮৬২ জনে পৌঁছেছে এবং আহতের সংখ্যা ২ হাজার ৫৬২ জনে দাঁড়িয়েছে। এছাড়া, ভূমিকম্প আঘাত হানা অঞ্চলের বেশির ভাগই দুর্গম হওয়ায় নিখোঁজদের পরিসংখ্যান জানায়নি দেশটির কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, গত শুক্রবার স্থানীয় সময় রাত ১১টা ১১ মিনিটে মরক্কোর মধ্যাঞ্চলে ছয় দশমিক আট মাত্রার এক শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে। এর উৎপত্তিস্থল ছিল মারাকেশ শহর থেকে ৭১ কিলোমিটার দূরে অ্যাটলাস পর্বতমালা এলাকার ১৮ দশমিক ৫ কিলোমিটার গভীরে। বলা হচ্ছে, ১৯৬০ সালের পর এটি ছিল দেশটিতে সবচেয়ে প্রাণঘাতী ভূমিকম্প।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image