• ঢাকা
  • রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে : পানি সম্পদ উপমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০২ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:১২ পিএম
নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে
পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম

নিউজ ডেস্ক : পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, নতুন প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। কিন্তু ৭১’র পরাজিত শক্তি খুনি মোস্তাক-জিয়ারা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর মহান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির রাজনীতি শুরু করে।

১ মে (সোমবার) সিরাজগঞ্জে যমুনা নদীর তীরে পানি উন্নয়ন বোর্ড নির্মিত ‘মুক্তির সংগ্রাম’ ভাস্কর্যের উদ্বোধন শেষে এক সুধী সমাবেশে উপমন্ত্রী এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, খুনি জিয়া স্বাধীনতাবিরোধী ও বঙ্গবন্ধুর খুনিদের পুনর্বাসন করে। তাদের দেশ-বিদেশে উচ্চ পদে চাকরির ব্যবস্থা করে দেয়। কুখ্যাত ইনডেমনিটি অধ্যাদেশ করে বঙ্গবন্ধু হত্যার বিচারকে বন্ধ করে দেয়। দেশের মানুষের ভোটের অধিকার কেড়ে নেয়। বহু মুক্তিযোদ্ধাকে হত্যা করে। তার মৃত্যুর পর খালেদা জিয়াও রাজাকারদের এমপি-মন্ত্রী করে একই ধারাবাহিকতা বজায় রাখে।

উপমন্ত্রী আরো বলেন, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের পর এখন স্মার্ট বাংলাদেশের পথে এগিয়ে যাচ্ছে দেশ। ২০৪১ সালের মধ্যে আমরা উন্নত দেশের কাতারে যেতে চাই। তিনি বলেন, আওয়ামী লীগের রাজনীতি সাধারণ ও গণমানুষের জন্য। গরিব-দুঃখী-মেহনতি মানুষের জন্য জননেত্রী শেখ হাসিনা রাজনীতি করেন। তাঁর হাত ধরেই গরিব-মেহনতি মানুষের মুখে হাসি ফুটেছে। বঙ্গবন্ধু কন্যা দেশের সংকটে, যে কোনো দুর্যোগে মানুষের পাশে থাকেন। এ কারণেই জননেত্রী শেখ হাসিনা হচ্ছেন মাদার অভ্ হিউম্যানিটি।

উপমন্ত্রী জানান, নদীভাঙন রোধে পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড সারাদেশে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় সিরাজগঞ্জে প্রায় ৫ হাজার ৯শ’ কোটি টাকার প্রকল্প চলছে। ইতিমধ্যে ২১শ’ কোটি টাকার প্রকল্প সম্পন্ন হয়েছে। বাকিটা অতি শীঘ্রই সম্পন্ন হবে।

সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব নাজমুল আহসান, দেশবরেণ্য কথা সাহিত্যিক ড. জাফর ইকবাল, ‘মুক্তির সংগ্রাম’-এর ভাস্কর শিল্পী হামিদুজ্জামান খান। স্বাগত বক্তব্য রাখেন, সাবেক মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার।

পরে উপমন্ত্রী সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে বিভিন্ন প্রকল্পের বিষয়ে বৈঠক করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image