• ঢাকা
  • রবিবার, ১৯ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ঝাঁকে ঝাঁকে ধরা পড়ছে ইলিশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৫৫ এএম
রুপালি ইলিশ ধরা পড়ছে
রুপালি ইলিশ

ডেস্ক রিপোর্টার: জেলেদের জালে পদ্মা-মেঘনায় ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ। বিক্রেতাদের হাকডাকে সরগরম চাঁদপুর পাইকারি মাছের আড়ত। দামও ভালো পাচ্ছেন বেপারি ও পাইকাররা।

চাঁদপুরের পদ্মা ও মেঘনা ছাড়াও উপকূলীয় নদ-নদীতে জেলেদের জালে ধরা পড়ছে নানা আকারের রুপালি ইলিশ। আর জেলেদের কাছ থেকে বেপারীরা এই ইলিশের চালান নিয়ে ভিড় করছেন বড়স্টেশন পাইকারি মাছ বাজারে। সেখানে দরদাম হাঁকছেন ব্যবসায়ীরা। আর দরদামও অনুকূলে থাকায় দারুণ খুশি ব্যবসায়ীরা।
 
ব্যবসায়ীরা জানান, এই মৌসুমের শুরু থেকেই পর্যাপ্ত পরিমাণে ইলিশ মাছ ধরা পড়ছে। এ ধারা অব্যাহত থাকলে খুব সহজেই লাভের টাকা ঘরে তোলা সম্ভব হবে। এদিকে সরবরাহ অব্যাহত থাকলে ভালো লাভের প্রত্যাশা করছেন আড়তদাররা।
 
রোববারে (১৯ জুন) চাঁদপুরের বড়স্টেশন পাইকারি বাজারে ইলিশের সরবরাহ ছিল প্রায় এক হাজার মণ।
 
কেবল বাংলাদেশের নদ-নদীতেও নয়, ভারতের পশ্চিমবঙ্গেও ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ। তবে পশ্চিমবঙ্গের জেলেদের জালে ধরা পড়া সাগরের ইলিশ আকারে ছোট।

চলতি সপ্তাহের শুক্র (১৭ জুন) ও শনিবার (১৮ জুন) এ দুদিনে শুধু ডায়মন্ড হারবারের নগেন্দ্র পাইকারি মৎস্যবাজারে এসেছে ১১০ টন ইলিশ। পশ্চিমবঙ্গের অন্যান্য সমুদ্রবন্দরেও মিলেছে ইলিশ। তবে এর অধিকাংশই জাটকা। দুই-চারটি বড় আকারের ইলিশও পাওয়া গেছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image