• ঢাকা
  • বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নারায়ণগঞ্জ জেলা বিএনপির নতুন কমিটি ঘোষণা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৭ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:০৮ পিএম
বিএনপির নতুন কমিটি ঘোষণা করা হয়েছে
বিএনপির নতুন কমিটি ঘোষণা

নিউজ ডেস্ক:  সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক আহ্বায়ক মুহাম্মদ গিয়াস উদ্দিনকে সভাপতি ও সাবেক সদস্য সচিব গোলাম ফারুক খোকনকে সাধারণ সম্পাদক করে নারায়ণগঞ্জ জেলা বিএনপির নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। শনিবার সিদ্ধিরগঞ্জের গিয়াস উদ্দিন ইসলামিক মডেল স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত জেলা বিএনপির সম্মেলনে এ কমিটি ঘোষণা করেন দলের ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ।

সম্মেলনে নতুন কমিটির নির্বাচিতদের নাম ঘোষণা করে আব্দুস সালাম আজাদ বলেন, ‘সভাপতি পদে মুহাম্মদ গিয়াস উদ্দিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আর সাধারণ সম্পাদক পদে দুই জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তবে জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মাসুকুল ইসলাম রাজিব আজ প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। সে হিসেবে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচিব গোলাম ফারুক খোকন নতুন কমিটির সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।’


দলীয় সূত্র জানায়, সেদিন সভাপতি পদে মুহাম্মদ গিয়াস উদ্দিন ব্যতীত অন্য কেউ মনোনয়নপত্র গ্রহণ না করলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। সাধারণ সম্পাদক পদে জেলা বিএনপির সাবেক সদস্য সচিব গোলাম ফারুক খোকন ও বিগত কমিটির যুগ্ম আহ্বায়ক মাসুকুল ইসলাম রাজীব মনোনয়নপত্র সংগ্রহ করেন। তবে মাসুকুল ইসলাম রাজিব নির্বাচন থেকে সরে দাঁড়ালে গোলাম ফারুক খোকন সাধারণ সম্পাদক নির্বাচিত হন। আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। আর কমিটির আকার হতে পারে ১৫১ সদস্য বিশিষ্ট।

উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান ও ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটু প্রমুখ।

এর আগে ২০০৯ সালের ২৫ নভেম্বর শহরের আলী আহমেদ চুনকা পৌর মিলনায়তনে জেলা বিএনপির সর্বশেষ সম্মেলনে তৈমূর আলম খন্দকারকে সভাপতি ও কাজী মনিরুজ্জামানকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক করা হয়। কিন্তু সাত বছরেও তারা পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেননি। ২০১৭ সালের ১৩ ফেব্রুয়ারি জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী মনিরুজ্জামানকে সভাপতি ও জেলা যুবদলের সাবেক সভাপতি অধ্যাপক মামুন মাহমুদকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়। 

সাড়ে তিন বছর পর সেই কমিটি ভেঙে দিয়ে ২০২০ সালের ৩১ ডিসেম্বর কেন্দ্র থেকে পুনরায় অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারকে আহ্বায়ক ও অধ্যাপক মামুন মাহমুদকে সদস্য সচিব করে জেলা বিএনপির ৪১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

২০২২ সালের জানুয়ারি মাসে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে মেয়র নির্বাচন করায় তৈমুর আলম খন্দকারকে আহ্বায়কের পদ থেকে সরিয়ে মনিরুল ইসলাম রবিকে ভারপ্রাপ্ত আহ্বায়ক করা হয়। ওই বছর সাবেক সংসদ সদস্য মুহাম্মদ গিয়াস উদ্দিনকে আহ্বায়ক ও জেলা যুবদলের আহ্বায়ক গোলাম ফারুক খোকনকে সদস্য সচিব করে ৯ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image