• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাংলাদেশ কোনো দিন শ্রীলঙ্কা হবে না: প্রধানমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ৩০ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৫০ পিএম
বাংলাদেশ কোনো দিন শ্রীলঙ্কা হবে না
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে লাভ নেই। মনে রাখবেন- বাংলাদেশ কোনো দিন শ্রীলঙ্কা হবে না, হতে পারে না। বাংলাদেশে শ্রীলঙ্কার পরিস্থিতি বিএনপির আমলেই হয়ে গেছে।

তিনি বলেন, আমাদের যে ঋণ এটা এমন অবস্থা না যে কারো কাছে আমরা আটকা পড়ে যাবো। যেখান থেকে আমরা যা ঋণ নিচ্ছি সময় মতো তা পরিশোধ করে যাচ্ছি। সেটা আমরা খুব সর্তকতার সঙ্গে করছি।

মঙ্গলবার (৩০ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঢাকা মহানগর উত্তর এবং দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা কখনো ধার করে ঘি খাই না। বিদেশি ঋণ প্রসঙ্গে শেখ হাসিনা এ কথা বলেছেন।

শেখ হাসিনা বলেন, ২০০১ থেকে ২০০৬- এ বিএনপি যখন ক্ষমতায় ছিল। দেশ ৫ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। এছাড়া দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুতের জন্য হাহাকার, পানির জন্য হাহাকার, মানুষের কর্মসংস্থান সমস্যা, তার ওপর জঙ্গীবাদ, সন্ত্রাস, গ্রেনেড হামলাসহ নানা সমস্যায় জর্জরিত ছিল দেশ।

তিনি আরও বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা, সারা বাংলাদেশে ৫০০ জায়গায় গ্রেনেড হামলা, আমাদের কিবরিয়া সাহেবকে হত্যা করা হলো। তখন তো সন্ত্রাস, জঙ্গীবাদ, দুর্নীতির কারণে দেশের অবস্থা খারাপ ছিল।  অর্থনীতির অবস্থাও ভালো ছিল না। তখনই তো মানুষ রাস্তায় নামলো। মানুষ রাস্তায় নামতে বাধ্য হলো। ওখান থেকে আমরা বাংলাদেশকে উদ্ধার করে নিয়ে এসেছি।

সরকার প্রধান বলেন, আমাদের যে অর্থনৈতিক গতিশীলতা, সেটা যাতে অব্যাহত থাকে এবং অর্থনৈতিকভাবে আমাদের দেশটা যাতে এগিয়ে যায় অত্যন্ত সুপরিকল্পিতভাবেই সে কাজ আমরা করে যাচ্ছি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image