• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আটোয়ারী আদর্শ মহিলা ডিগ্রি কলেজে একাদশের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৮ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৪৬ পিএম
আটোয়ারী আদর্শ মহিলা ডিগ্রি কলেজে
একাদশের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত

আটোয়ারী(পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের আটোয়ারী আদর্শ মহিলা ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ২০২৩-২৪ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাসের মাধ্যমে বরণ করে নেওয়া হয়েছে। 

রবিবার ( ০৮ অক্টোবর) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত কলেজের সম্মেলন কক্ষে বিজ্ঞান, মানবিক ও ব্যবসা শাখার তিনটি বিভাগের একযোগে এই ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত হয়। 

ওরিয়েন্টেশন ক্লাসের শিক্ষার্থীদের স্বাগত জানান প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও অনুষ্ঠানের সভাপতি মোঃ আব্দুল মান্নান। অনুষ্ঠানের শুরুতেই সকল নবাগত  শিক্ষার্থীদের লাল গোলাপ দিয়ে বরণ করা হয়। কলেজের বাংলা প্রভাষক ও শিক্ষার্থী ভর্তি কমিটির আহবায়ক মোঃ ইয়াবুর রহমানের  সঞ্চালনায় নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপদেশ ও পরামর্শমুলক বক্তব্য রাখেন, হিসাব বিজ্ঞান প্রভাষক অভিনাশ চন্দ্র বর্মন, ইসলামিক শিক্ষা প্রভাষক আ.ন.ম ওবায়দুল্লাহ, ইসলামের ইতিহাস প্রভাষক রেহানা আখতার, অর্থনীতি প্রভাষক আশরাফুল ইসলাম, আইসিটি প্রভাষক আসাদ রহমান, আটোয়ারী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোঃ ইউসুফ আলী প্রমুখ। 

সরেজমিনে দেখা যায়, ওরিয়েন্টেশন ক্লাস উপলক্ষে ক্যাম্পাস জুড়েই ছিলো সাজ সাজ রব। নবীন শিক্ষাথীদের পদচারণায় মুখরিত ছিল ক্যাম্পাস প্রাঙ্গণ। 

কলেজের সম্মেলন কক্ষ সাজানো হয়েছিল বেলুন ও ব্যানার দিয়ে। শিক্ষার্থীরাও ছিলেন বেশ উচ্ছ¡সিত। বক্তরা নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আটোয়ারী আদর্শ মহিলা ডিগ্রি কলেজ একটি ঐতিহ্যবাহী ও স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান। পড়ালেখায় নিজেকে ভালো রেখে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি নৈতিকতাপূর্ণ ও মানবিক সমাজ ব্যবস্থা সৃষ্টির লক্ষ্যে এবং সুশিক্ষিথ জাতি গঠনে তোমাদের গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে হবে। এজন্য তোমাদের অনেক কিছু ত্যাগ করে লেখাপড়ায় মনোযোগী হতে হবে। নিয়ম-শৃঙ্খলা মেনে নিয়মিত প্রতিষ্ঠানে আসতে হবে। 

আগামী দিনের দেশ ও জাতির স্বপ্ন বাস্তবায়নের রূপকার হবে তোমরাই। জানাগেছে, একই সময়ে উপজেলার মির্জা গোলাম হাফিজ ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির নবীণ শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠান ও ওরিয়েন্টেশন ক্লাস ওই কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) কাজী ফজলে বারী সুজা’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image