• ঢাকা
  • শুক্রবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সাফজয়ী ফুটবলারদের অর্থ পুরস্কার দেবেন প্রধানমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:১৫ পিএম
সাফজয়ীদের অর্থ পুরস্কার দেবেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজ ডেস্ক :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্র সফর থেকে ফিরে সাফজয়ী নারী ফুটবলারদের প্রত্যেককে অর্থ পুরস্কার দেবেন। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী কার্যালয়ের প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়েছে। এ ছাড়া যাদের প্রয়োজন তাদের বাড়িও নির্মাণ করে দেয়া হবে সরকারি খরচে।

দেশে ফেরার পর বুধবার (২১ সেপ্টেম্বর) বাংলার জয়িতাদের বিমানবন্দরে দেয়া হয় রাজসিক সংবর্ধনা।

অকুণ্ঠ সমর্থনের জন্য ধন্যবাদ জানান অধিনায়ক সাবিনা খাতুন। ট্রফি উৎসর্গ করেন দেশবাসীকে। বিমানবন্দর থেকে বেরিয়ে কাঙ্ক্ষিত ছাদখোলা বাসে বিজয় উল্লাসে মেতে ওঠেন তারা।

সাফজয়ী নারী ফুটবল দলকে ৫০ লাখ টাকা দেয়ার ঘোষণা দিয়েছে বিসিবি। সাবিনাদের এমন সাফল্যের পর বিভিন্ন মাধ্যম থেকে পুরস্কৃত করা হচ্ছে বিজয়ী দলকে। এর বাইরেও ব্যক্তিগতভাবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) অনেক কর্মকর্তা আর্থিকভাবে পুরস্কৃত করেছেন নারী দলকে।

বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী ৫০ লাখ এবং সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক ঘোষণা করেছেন আরও ৫০ লাখ টাকার অর্থ পুরস্কার।

তবে বাফুফের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো আর্থিক পুরস্কার ঘোষণা করা হয়নি। এমনকি নারী দলের সংবর্ধনায় তেমন কোনো জমকালো আয়োজনও লক্ষ্য করা যায়নি। তবে পরিকল্পনা করে পরবর্তীতে নারীদের সংবর্ধনা দেয়া হবে বলে ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়।

এ ছাড়াও ময়মনসিংহের কলসিন্দুরের ৮ নারী ফুটবলারকে ৫০ হাজার টাকা করে আর্থিক পুরস্কার ঘোষণা করেছে জেলা প্রশাসন।

দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট পরে এখন দেশের মাটিতে বাংলাদেশ নারী ফুটবল দল। নারীদের শিরোপা অর্জনে এখন খুশির জোয়ারে ভাসছে গোটা দেশ

গত বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) লন্ডনের উদ্দেশে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী। এরপর ১৯ সেপ্টেম্বর যোগ দেন ব্রিটেনর রানি এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠানে। ওই অনুষ্ঠান শেষে রাতেই তিনি যান যুক্তরাষ্ট্রে। বর্তমানে সেখানে অবস্থান করছেন।

আগামীকাল শুক্রবার (২৩ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে ভাষণ (বাংলায়) দেবেন। ২৪ সেপ্টেম্বর প্রবাসী বাংলাদেশিদের নাগরিক সংবর্ধনায় যোগদান শেষে তিনি দেশে ফিরে আসবেন তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image