• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিশ্ব পর্যটন দিবসে নানা আয়োজন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৩৮ এএম
১৯৮০ সাল থেকে দিবসটি পালিত হয়ে আসছে
পর্যটনমেলা ও বিচ কার্নিভাল

নিউজ ডেস্ক:  বিশ্ব পর্যটন দিবসে রাজধানীতে শুরু হচ্ছে চার দিনের ‘বাংলাদেশ ফেস্টিভাল’ এবং কক্সবাজার সমুদ্রসৈকতে অনুষ্ঠিত হবে সাত দিনের পর্যটনমেলা ও বিচ কার্নিভাল। এ বছর বিশ্ব পর্যটন দিবসের প্রতিপাদ্য নির্ধারিত হয়েছে—‘ট্যুরিজম অ্যান্ড গ্রিন ইনভেস্টমেন্ট’ বা ‘পর্যটনে পরিবেশবান্ধব বিনিয়োগ’। জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থার উদ্যোগে ১৯৮০ সাল থেকে দিবসটি পালিত হয়ে আসছে।

‘বাংলাদেশ ফেস্টিভাল’ এর আয়োজন করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি)। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই উৎসব অনুষ্ঠিত হবে। চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। এই উৎসবের উদ্বোধন করেবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। দিবসটি উপলক্ষে সকালে একটি শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে শুরু হওয়া শোভাযাত্রাটি পরিকল্পনা মন্ত্রণালয় হয়ে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ঘুরে আবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এসে শেষ হবে।

গত সোমবার এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) আবু তাহের মুহাম্মদ জাবের বলেন, বাংলাদেশ ফেস্টিভালে হোটেল রিসোর্ট, অঞ্চলভিত্তিক খাবারের স্টল, ডিসট্রিক্ট ব্র্যান্ডিংয়ের আওতায় ২৯টি জেলাসহ ১৬০টিরও বেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। এ উৎসবে বিভিন্ন দেশের খাবারসহ বাংলাদেশের অথেন্টিক ও ঐতিহ্যবাহী খাবারের আয়োজন থাকবে। দেশি-বিদেশি ইউনিক ও অথেনটিক খাবার সম্পর্কে জানার এবং উপভোগেও সুযোগ থাকবে উৎসবে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image