• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পশুর হাট এলাকায় সকাল ১০টা - রাত ১০টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৩ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৪৩ পিএম
বিশেষ ভাতা দিতে হবে
বাংলাদেশ ব্যাংক

নিউজ ডেস্ক:  ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশনের কোরবানির পশুর হাট এলাকায় আগামী রোববার থেকে নতুন সময়সূচিতে চলবে ব্যাংক। ঈদের আগের দিন পর্যন্ত হাটসংশ্লিষ্ট শাখা সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। সরকারি ছুটির দিনও এ সেবা দিতে হবে। বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংক থেকে এ-সংক্রান্ত একটি নির্দেশনা ব্যাংকগুলোর প্রধান নির্বাহীদের কাছে পাঠিয়েছে।

সার্কুলারের সঙ্গে সিটি করপোরেশন এলাকার হাটের তালিকা সংযুক্ত করে বলা হয়েছে, ঢাকার ২১টি ও চট্টগ্রামের দুটি হাট সংশ্লিষ্ট এলাকার আশপাশে বিভিন্ন ব্যাংকের শাখা বা উপশাখায় নিয়মিত কার্যক্রম পরিচালনা হয়। পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে এসব হাটে অস্থায়ী বুথও স্থাপন করা যাবে। এসব শাখা, উপশাখা বা বুথে অতিরিক্ত সময়ে দায়িত্ব পালনকারী কর্মকর্তা-কর্মচারীদের বিশেষ ভাতা দিতে হবে।

নির্দেশনায় আরও বলা হয়েছে, ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকার কোরবানির পশুর হাটগুলোতে অধিক সংখ্যক ব্যবসায়ীর সমাগম ঘটে। এসব হাটে বিপুল পরিমাণ নগদ অর্থের লেনদেন হয়।

নিকটবর্তী শাখা ব্যবহার করে ব্যবসায়ীরা লেনদেনে ব্যাংকের সহায়তা নিয়ে থাকেন। আর্থিক লেনদেনের নিরাপত্তার বিষয়টি গুরুত্বপূর্ণ। হাট এলাকায় অস্থায়ী বুথ খোলা হলে ব্যবসায়ীরা বুথের সহায়তা নিতে পারবেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image