• ঢাকা
  • রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আগামীকাল চালু হচ্ছে ঢাবি ও বিজয় সরণি স্টেশন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৩৪ পিএম
আগামীকাল চালু হচ্ছে ঢাবি ও বিজয় সরণি স্টেশন
মেট্রোরেল

নিউজ ডেস্ক : মেট্রোরেলের আরও দুটি স্টেশন  চালু হচ্ছে বুধবার (১৩ ডিসেম্বর)।  হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিজয় সরণি ১৩ ও ১৪তম স্টেশন চালু হবে। আর চলতি মাসের শেষ দিকে কারওয়ান বাজার ও শাহবাগ স্টেশন চালুর পর শুরু হবে রাত পর্যন্ত চলাচল।

মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) দায়িত্বশীল একাধিক সূত্রে জানা যায়, বিজয় সরণি আর ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশন দুটি পুরোপরি প্রস্তুত। ওঠা-নামার সিঁড়ি, লিফট, চলন্ত সিঁড়ির কাজ শেষ করা হয়েছে। কনকর্স লেভেলে টিকিট বুথ কাউন্টারও তৈরি। 

১৬ ডিসেম্বর বিজয় দিবসকে সামনে রেখে স্টেশন দুটি জনসাধারণের জন্য চালু করা হবে বুধবার।
 
মেট্রোরেলে ১৭টি স্টেশনের মধ্যে বাকি থাকবে কারওয়ানবাজার, শাহবাগ ও কমলাপুর স্টেশন। এক্ষেত্রে শাহবাগ একটু এগিয়ে থাকলেও সিঁড়ি পুরোপুরি প্রস্তুত না হওয়ায় কিছুটা পিছিয়ে আছে কারওয়ানবাজার।
 
কর্তৃপক্ষ বলছে, এই মাসের শেষের দিকে দুটি স্টেশনই একসঙ্গে চালুর পরিকল্পনা রয়েছে। আর তখন থেকেই উত্তরা থেকে মতিঝিল মেট্রো চলবে সকাল সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত।
 
বর্তমানে উত্তরা থেকে আগারগাঁও হয়ে মতিঝিল পর্যন্ত চালু থাকা ১২টি স্টেশন হচ্ছে— পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া, আগারগাঁও, ফার্মগেট, সচিবালয় এবং মতিঝিল, উত্তরা উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image