• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নজরুল বিশ্ববিদ্যালয় ও ইন্দোনেশিয়ার ডেনপাসার ইন্সটিটিউটের সমঝোতা চুক্তি স্বাক্ষর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৮ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:২০ পিএম
নজরুল বিশ্ববিদ্যালয় ও ইন্দোনেশিয়ার ডেনপাসার ইন্সটিটিউটের সমঝোতা
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ও ইন্দোনেশিয়ার ইন্সটিটিউট অব দ্যা আর্টস ডেনপাসার—এর মধ্যে শিক্ষা—গবেষণা—উন্নয়ন ক্ষেত্রে সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে। রোববার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভাইস—চ্যান্সেলরের অফিস কক্ষে এক অনুষ্ঠানে এই চুক্তি স্বাক্ষরিত হয়। 

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর এবং ইন্দোনেশিয়ার ইন্সটিটিউট অব দ্যা আর্টস ডেনপাসার এর পক্ষে স্বাক্ষর করেন প্রতিষ্ঠানের ভাইস রেক্টর প্রফেসর ড. আই কোম্যাং সুদিগ্রা। 

এসময় উপস্থিত ছিলেন নজরুল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড . সৌমিত্র শেখর ও ইন্দোনেশিয়ার ইন্সটিটিউট অব দ্যা আর্টস ডেনপাসার— রেক্টর প্রফেসর ড. আই ওয়ান অ্যাড্রিয়ানাসহ অন্যরা।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, শিক্ষা,গবেষণা ও উন্নয়ন  মোটোকে সামনে রেখে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় তার অগ্রযাত্রা শুরু করেছে। উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে দেশ বিদেশের একাধিক বিশ্ববিদ্যালয়ের পারস্পরিক সহযোগিতা আমাদের আরও শাণিত করবে। সে কারণে ডেনপাসার ইন্সটিটিউটের সাথে হওয়া এই সমঝোতা চুক্তি অতীব গুরুত্বপূর্ণ। তিনি শুধু চুক্তির মধ্যেই সীমাবদ্ধ না রেখে এটিকে কার্যকর করার দিকেও অধিক গুরুত্ব আরোপ করেন।  

উল্লেখ্য, পাঁচ বছরের জন্য এই সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। এর মধ্যদিয়ে দুটি প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকরা উপকৃত হবেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image