• ঢাকা
  • শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ডেঙ্গুতে আরও ১৬ জনের মৃত্যু, আক্রান্ত ২৫৬৪


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৫ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:১২ এএম
ডেঙ্গুতে আরও ১৬ জনের মৃত্যু, আক্রান্ত ২৫৬৪
ডেঙ্গু আক্রান্ত

নিউজ ডেস্ক : গত ২৪ ঘণ্টায়  ডেঙ্গুতে আরো ১৬ জন মারা গেছেন। ঢাকায় ৭ জন এবং ঢাকার বাইরে ৯ জন মারা গেছেন। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৪৬ জনে। এর মধ্যে ঢাকাতে ৬৬৯ জন এবং সারাদেশে (ঢাকা সিটি ব্যতীত) ৩৭৭ জন মারা যান।

এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৬৪ জন। এর মধ্যে ঢাকাতে ৭২০ জন এবং সারাদেশে (ঢাকা সিটি ব্যতীত) এক হাজার ৮৪৪ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।


বুধবার স্বাস্থ্য অধিদফতরের  পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট দুই হাজার ৪৬২ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে ৭০৮ জন এবং সারাদেশের (ঢাকায় ব্যতীত) বিভিন্ন হাসপাতালে থেকে এক হাজার ৭৫৪ জন ছাড়পত্র পেয়েছেন।

আরো বলা হয়, চলতি বছরের ৪ অক্টোবর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন দুই লাখ ১৪ হাজার ২৪৭ জন। এর মধ্যে ঢাকাতে ৮৫ হাজার ৮৬০ জন ও সারাদেশে (ঢাকা সিটি ব্যতীত) এক লাখ ২৮ হাজার ৩৮৭ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

বর্তমানে সারাদেশে মোট নয় হাজার ২৮৪ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকাতে দুই হাজার ৯৪৫ জন এবং সারাদেশে (ঢাকা সিটি ব্যতীত) ছয় হাজার ৩৩৯ রোগী হাসপাতালে ভর্তি আছেন।

চলতি বছরে এ পর্যন্ত মোট দুই লাখ তিন হাজার ৯১৭ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ৮২ হাজার ২৪৬ জন এবং সারাদেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতাল এক লাখ ২১ হাজার ৬৭১ জন ছাড়পত্র পেয়েছেন।

জানা যায়, চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার হার শতকরা ৯৫ শতাংশ। হাসপাতালে ভর্তি থাকার হার চার শতাংশ এবং মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মারা যান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image