• ঢাকা
  • রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আশুগঞ্জে চুরি হওয়া কোটি টাকার এ্যালুমিনিয়াম উদ্ধার, আটক ৩ 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৫১ পিএম
আশুগঞ্জে চুরি হওয়া কোটি টাকার এ্যালুমিনিয়াম উদ্ধার
আটক ৩ 

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ থেকে চুরি হওয়া আরএফএল কোম্পানীর প্রায় কোটি টাকা মূল্যের ১৮ টন এ্যালুমিনিয়াম ইনগট ও দুটি কাভার্ড ভ্যান উদ্ধার করেছে  পুলিশ। এ সময় চোর চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করা হয়।

আশুগঞ্জ উপজেলার সোনারামপুর, কুমিল্লা জেলা ও ঢাকার কেরানীগঞ্জে পৃথক অভিযান চালিয়ে ৩ জন চোর গ্রেপ্তার এবং দুটি কাভ্যার্ডভ্যান উদ্ধার করা হয়। এছাড়া নারায়নগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ ও গাজীপুর জেলার কালিয়াকৈর থেকে চুরি হওয়া ১৮ টন এ্যালুমিনিয়াম ইনগট উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, মোঃ আবু ইউছুফ হৃদয়-(২৩), মোঃ আমির হোসেন-(২৩) ও বাবুল হোসেন-(৫০)। তাদেরকে ঢাকার কেরানীগঞ্জ থেকে গ্রেপ্তার করা হয়। আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাহিদ আহম্মদ এই তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, গত ৩১ অক্টোবর (মঙ্গলবার) রাত ১১টার দিকে যশোর জেলার বেনাপোল থেকে প্রাণ আরএফএল গ্রুপের আমদানিকৃত ১ কোটি ৪ লাখ টাকার মূল্যের ২০ টন এ্যালুমিনিয়াম ইনগট প্রাণ আরএফএল’এর হবিগঞ্জ ফ্যাক্টরীতে নেয়ার জন্য দুটি কাভার্ড ভ্যানে লোড করা হয়। 

চালক তুহিন-(৩৫), চালক ইয়াছিন-(৩৩) ও হেলপার জিসান হোসেন-(২৫) কাভার্ড ভ্যান নিয়ে হবিগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা দিয়ে ১ নভেম্বর ভোর রাত সাড়ে ৩ টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে পৌছে আশুগঞ্জ পুরাতন ফেরীঘাট এলাকায় যাত্রা বিরতি করে। চালকরা গাড়ি থেকে নেমে বিশ্রামে যাওয়ার পর ভোর সাড়ে ৩ টা থেকে সকাল সাড়ে ৭ টার মধ্যে চোর চক্র মালামাল ভর্তি দুটি কাভার্ড ভ্যান নিয়ে যায়। 

এ ঘটনায় আরএফএল কোম্পানীর প্রতিনিধি মোঃ জুলফিকার হোসেন খান বাদী হয়ে একটি মামলা দায়ের করলে পুলিশ ৩ নভেম্বর আশুগঞ্জ উপজেলার সোনারামপুর ও কুমিল্লা জেলা থেকে কাভার্ড ভ্যান উদ্ধার করে। গত ১০ নভেম্বর ঢাকার কেরানীগঞ্জে অভিযান চালিয়ে চোর চক্রের মোঃ আবু ইউসুফ হৃদয়, মোঃ আমির হোসেন ও বাবুল হোসেনকে গ্রেপ্তার করে। পরে তাদের দেয়া তথ্য মতে গত রোববার নারায়নগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ ও গাজীপুর জেলার কালিয়াকৈর এলাকা থেকে চুরি হওয়া ১৮ টন এ্যালুমিনিয়াম ইনগট উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মালামালের আনুমানিক মূল্য ৯৩ লাখ ৬০ হাজার টাকা।

বিষয়টি নিশ্চিত করে আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাহিদ আহম্মদ বলেন,  সোমবার দুপুরে গ্রেপ্তারকৃতদেরকে আদালতে সোর্পদ করা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image