• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ছাত্রদলের সাত নেতাকে অস্ত্র- গুলিসহ গ্রেপ্তার করা হয়েছে ডিবি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৯ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৩৩ এএম
ছাত্রদলের সাত নেতাকে অস্ত্র- গুলিসহ গ্রেপ্তার করা হয়েছে
ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ

নিউজ ডেস্ক ­: ঢাকা মহানগর ডিবি পুলিশ সম্প্রতি ছাত্রদলের সাত নেতাকে অস্ত্র- গুলিসহ গ্রেপ্তার করে । বিএনপির অভিযোগ, রাজনৈতিক উদ্দেশে ছাত্রদল নেতাদের অস্ত্র দিয়ে গ্রেপ্তার দেখানো হয়েছে ।

গতকাল সোমবার ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন । তিনি বলেন, ‘ রাজনৈতিক উদ্দেশ্যে নয়, অস্ত্র- গুলিসহ সাত নেতাকে গ্রেপ্তার করা হয়েছে । তারা যে ১১টি অস্ত্র কেনার জন্য অস্ত্র ব্যবসায়ীদের কাছে অর্ডার করেছেন, সেটি প্রমাণিত ।  

গত ১৮ আগস্ট রাজধানীর আজিমপুর থেকে ছাত্রদলের ছয় নেতা নিখোঁজ হন । পরদিন চারটি অস্ত্রসহ তাদের গ্রেপ্তার দেখায় ডিবি । এ ছাড়া ডিবি ২২ আগস্ট কলাবাগানের হাতিরপুল থেকে ছাত্রদলের সহসভাপতি আবুল হাসান চৌধুরীকে অস্ত্র- গুলিসহ গ্রেপ্তার করা হয়েছে বলে জানায় ।  

এ বিষয়ে গতকাল ডিবিপ্রধান হারুন অর রশীদ বলেন, ডিবি অস্ত্রধারী ও অবৈধ অস্ত্র ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে । এটা চলমান থাকবে । অস্ত্রধারীরা কোনো দলের হতে পারে না । অস্ত্র উদ্ধারের ঘটনায় ছাত্রদলের ওই সাত নেতাকে দলীয়ভাবে বহিষ্কার করা উচিত বলে মনে করেন তিনি ।  

ডিবি প্রধান দাবি, গ্রেপ্তারকৃতরা ফেসবুকে অস্ত্র ব্যবসায়ীদের সঙ্গে যোগাযোগ করেছেন, কথোপকথন হয়েছে । অস্ত্র কোথায় ব্যবহার হবে, সেই তথ্যও ডিবির কাছে রয়েছে ।

মাসুম নামে একজন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম জিসানকে বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এফ রহমান হল দখলে অস্ত্র ব্যবহার করা হবে ।   রাজনৈতিক দলের নেতাকর্মীকে গ্রেপ্তার করা উদ্দেশ্য নয় দাবি করে ডিবিপ্রধান বলেন, অনেকেই বলার চেষ্টা করছেন, ইচ্ছাকৃতভাবে রাজনৈতিক নেতাকর্মীকে হয়রানির উদ্দেশ্যে অভিযান পরিচালনা হচ্ছে । এটা রাজনৈতিক কথাবার্তা । আইনগত প্রক্রিয়ার মধ্য দিয়ে অভিযান পরিচালনা করা হচ্ছে । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image