• ঢাকা
  • শুক্রবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নবীনগর-কোম্পানীগঞ্জ সড়কের দু’পাসের সরকারি জায়গা দখলের হিড়িক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৬:৪৬ পিএম
সরকারি জায়গা দখলের হিড়িক
সরকারি জায়গা

নবীনগর প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর-কোম্পানীগঞ্জ সড়কের দু’পাসের সড়ক ও জনপদের সরকারি জায়গা দখল করে দোকান ঘর তৈরির হিরিক পরেছে। দু’পাসের দোকান নির্মানের ফলে যানবাহন চলাচলের সড়কটি অনেক ছোট হয়ে দির্ঘ যানজটের সৃষ্টি হয়ে চরম ভোগান্তির শিকার হচ্ছেন সাধারণ মানুষ।

সরজমিনে গিয়ে দেখা যায়, নবীনগর কোম্পানীগঞ্জ সড়কের দু’পাসের সাড়িবদ্ধ ভাবে স্থানীয় প্রবাবশালিরা দোকান ঘর নির্মান করছেন। এতে করে নবীনগর কোম্পানীগঞ্জ সড়কটি অনেক ছোট হয়ে দির্ঘ যানজটের সৃষ্টি হয়ে চরম ভোগান্তির শিকার হচ্ছেন সাধারণ মানুষ। এছাড়াও সড়কটির পাসে থাকা পানি প্রবাহের অনেক খাল ভরাট করে বড়বড় স্থাপনা নির্মান করেছেন। এসব দখল নিয়ে নিজেদের মধ্যে প্রায়সময় ছোট বড় সংর্ঘষের ঘটনাও ঘটে এলাকায়।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানী অনেকেই জানান, নবীনগর –কম্পানিগঞ্জ সড়কের ৩০ কিলোমিটার পথের অনেক জায়গাই দখল করেফেলেছেন প্রভাবশালীরা। দু’পাসের অনেক দূর পুর্যন্ত খাল ছিলে। সে খাল গুলিও বিলিন হয়ে যাচ্ছে এই দখলের কারনে। এছাড়াও ইট-বালু ব্যবসায়ীরাও তাদের দখল অব্যহত রেখেছেন। এসব দখলের পর দখলে এখন নবীনগর কম্পানিগঞ্জের বিশল সড়কটি অনেক ছোট হয়ে গেছেন। এখন আমাদের এই সড়কে যানবাহন নিয়ে চলাচল করতে গিয়েও যানজটের ভোগান্তিতে পরতে হয়। 

তারা আরো জানান, নবীনগর কোম্পানীগঞ্জ সড়কের নবীনগর উপজেলায় দখল হচ্ছে সবচাইতে বেশি। স্থানীয় প্রশাসনের লোকজন মাঝে মধ্যে এসে এসব দখল দেখে ব্যবস্থা নেওয়ার কথা বলে যায়। পরে আর এসবরে খোজ খবরই রাখে না। স্থানীয় প্রভাবশালীরা প্রশাসনকে ম্যানেজ করেই এই দখল করে থাকেন । 

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপদ বিভাগের প্রধান প্রকৌশলী পঙ্কজ ভৌমিক জানান, আমরা ইতিমধ্যে নবীনগর-কোম্পানীগঞ্জ সড়কের আমাদের সড়ক ও জনপদ বিভাগের জায়গা গুলি দখলের চেষ্টা করছি। এজন্য বড় একটি প্রকল্প হাতে নিয়েছি। প্রকল্পে সড়কের দু’পাসের রাস্থা বড় হয়ে গেলে আর দখলের কোন সুযোগ থাকবে না।

ঢাকানিউজ২৪.কম / মিঠু সূত্রধর পলাশ

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image