• ঢাকা
  • রবিবার, ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ফুলবাড়িয়ায় ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের পূর্ণবাসনের দাবীতে মানববন্ধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২০ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:১০ পিএম
ফুলবাড়িয়ায় ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের পূর্ণবাসনের দাবীতে মানববন্ধন
ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা।

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর ফুলবাড়িয়া সুপার মার্কেটের বেজমেন্টে ৫৩১ জন বরাদ্দ গ্রহীতা দোকান মালিককে পুনর্বাসনের দাবি জানিয়ে মানববন্ধন করেছে ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা।

রোববার (২০ আগস্ট) সকালে মার্কেটের সামনে কয়েকশো ক্ষতিগ্রস্ত দোকান মালিক মানববন্ধন করে এ দাবি জানান।

এসময় ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা জানান, ২০২০ সালে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মার্কেটে অবৈধ দোকান উচ্ছেদ করতে গিয়ে বৈধ বরাদ্দ পাওয়া ট্রেড লাইসেন্সধারী ৫৩১টি দোকান ভেঙ্গে দেয়। এতে সিটি প্লাজা, নগর প্লাজা ও জাকের সুপার মার্কেটের বৈধ দোকান বরাদ্দ গ্রহীতারা নিজ মালিকানা দোকান হারিয়ে চরম ক্ষতিগ্রস্ত হয়। এ কারণে করোনা মহামারীর দুঃসময় তারা পুঁজি হারিয়ে পথে বসেছে। তাছাড়া ওই মার্কেট থেকে প্রতিবছর সোয়া তিন কোটি টাকা সিটি কর্পোরেশন রাজস্ব বঞ্চিত হচ্ছে বলে উল্লেখ করা হয়। ক্ষতিগ্রস্ত দোকানগুলোর ১৯৮৮ সাল থেকে তারা কর্পোরেশনের যাবতীয় খাজনা ও ট্রেড লাইসেন্স গ্রহণ করে ভোগ করে আসছিলেন। ওই দোকান গুলোর সঙ্গে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে ২০ থেকে ২৫ হাজার পরিবার জড়িত রয়েছে। ওই ব্যবসায়ীদের পূর্ণবাসনে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নিকট আবেদন জানান।

মানববন্ধনে ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের পক্ষে বক্তব্য দেন, জাকের সুপার মার্কেটের মোঃ বাদল মিয়া, মোহাম্মদ নাসির, মোহাম্মদ কামরুল হাসান ও মোহাম্মদ হানিফ। নগর প্লাজা বি ইউনিটের মোহাম্মদ ইব্রাহিম মিয়া, মোহাম্মদ বাকের হোসেন, মোহাম্মদ আব্দুল হালিম ও মোঃ মিঠু আকন। সিটি প্লাজা সি ইউনিটের মোঃ টুটুল মিয়া, নোমান খান, ইদ্রিস মিয়া ও মোহাম্মদ সাঈদ মিয়াসহ ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা।

ঢাকানিউজ২৪.কম / জেডএস

আরো পড়ুন

banner image
banner image