• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ৩০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঢাকা সামার কন মঞ্চে নজর কেড়েছে কসপ্লে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৬ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:০৩ পিএম
নজর কেড়েছে কসপ্লে
সামার কন মঞ্চ

বিনোদন ডেস্ক :  ড্রাগন বল সুপার হিরো'র ব্ল্যাক গোকু, অ্যাটাক অন টাইটান থেকে মিকাসা একারমেন, চোজি আকিমিচি, ররোনোয়া জরো, সিজুকুর মতো অ্যানিমে ও কার্টুন চরিত্রগুলোকে বাস্তবরূপে ঠিক অবিকল সাজ আর পোশাক পরে ঘুরতে দেখা যায় 'ঢাকা সামার কন ২০২৩' মঞ্চে। টিভিতে দেখা নিজেদের পছন্দের চরিত্রের মতো করে সেজেগুজে তরুণ-তরুণীরা এ ফেস্টিভ্যালের প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

চলতি মাসের ১৩, ১৪ ও ১৫ জুলাই ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি)-এর হল ৩ এবং ৪ এ নানান রকম বিনোদনের উপকরণ ও কার্যক্রম নিয়ে   তিনদিন ব্যাপী দেশের সবচেয়ে বড় পপ কালচার ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হয়। ‘ঢাকা সামার কন ২০২৩’ শিরোনামের এই পপ কালচারাল উৎসবে দেশের ৩০টি ব্যান্ড মঞ্চ মাতিয়েছে। পপ সঙ্গীতের পাশাপাশি এই আয়োজনে নজর কেড়েছে কসপ্লে। যেখানে কার্টুন, সিরিজ থেকে পছন্দের একেকটি চরিত্রের মতো করেই নিজেদের সাজিয়ে তোলেন কসপ্লেয়ারেরা।

কসপ্লে প্রতিযোগিতায় একক অংশগ্রহণে ছিল ১৫০ জন, শিশু ১০ জন এবং দলীয় ১২টা গ্রুপ। কসপ্লেয়ারদের মধ্যে থেকে একক, দলীয় এবং শিশু এই তিন ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয়।

গান পরিবেশনার পাশাপাশি এই ফেস্টিভ্যালে তিনদিনই অনেক আয়োজন ছিল। যেমন- কমিক বই, এক্সপেরিয়েন্স জোন, কিডস জোন, হিপ পপ, কে-পপ, গেমিং, ফুড জোন, প্যানেল আলোচনা ইত্যাদি।

এই ফেস্টিভ্যালের আয়োজন করে দেশের শীর্ষ স্থানীয় ইভেন্ট ম্যানেজমেন্ট ও জনসংযোগ কোম্পানি মিডিয়াকোয়েস্ট বাংলাদেশ। ঢাকা সামার কন ২০২৩’র কনভেনর এবং মিডিয়াকোয়েস্ট বাংলাদেশ-এর সহ-প্রতিষ্ঠাতা তারিকুল সুমন বলেন, এই আয়োজনের মূল উদ্দেশ্য ছিল এ প্রজন্মের তরুণদের মাঝে কসপ্লেকে আরও জনপ্রিয় করে তোলা এবং সবাইকে একটা নির্দিষ্ট প্ল্যাটফর্মে নিয়ে আসা। বর্তমান প্রজম্মের মধ্যে কসপ্লের আগ্রহ দেখে সত্যিই ভালো লাগছে। 

তিনি আরও বলেন, সকল প্রকার বিনোদনের সমারহ নিয়ে প্রথমবারের মতো এই ফেস্টিভাল আয়োজন করা হয়েছে। পছন্দের সুপারহিরোর পারফর্মেন্সের পাশাপাশি দেশের জনপ্রিয় সকল সঙ্গীত ব্যান্ডগুলোর মিলন মেলায় পরিনত হয় ঢাকা সামার কনের মঞ্চ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image