• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২০ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বই মেলায় সাংবাদিক ও কবি শুকলাল দাশের 'আনন্দপুরের দিন'


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৮ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:১৫ পিএম
বই মেলায়
সাংবাদিক ও কবি শুকলাল দাশের 'আনন্দপুরের দিন'

ডেস্ক রিপোর্টার : চট্টগ্রাম নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম মাঠে চলছে বাঙালির প্রাণের বইমেলা। এবারের মেলায় বিশিষ্ট সাংবাদিক ও শিশু সাহিত্যিক কবি শুকলাল দাশের প্রকাশিত হয়েছে কিশোর কাব্যগ্রন্থ ‘আনন্দপুরের দিন’।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন কর্তৃক আয়োজিত অমর একুশে বইমেলার শৈলি প্রকাশনার ৪৯ ও ৫০ নং স্টলে প্রকাশিত হয়েছে বইটি।

সাংবাদিক ও কবি শুকলাল দাশের কবিতায় ছন্দময়, নান্দনিকতা ইতোমধ্যে পাঠক মহলে ব্যাপক জনপ্রিয় ও প্রশংসিত হয়েছে। এর আগেও কবির উপন্যাস ও কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে। তার রয়েছে একটি নিজস্ব রচনাশৈলী। শব্দের অভূতপূর্ব গাঁথুনির মাধ্যমে তিনি এক অনবদ্য কাব্যিক আবহ নির্মাণ করেন।

সাংবাদিকতার পেশাগত যাপিত জীবনের পাশাপাশি নিরন্তন লেখালেখি করে চলেছেন। শিশু সাহিত্যের নানা শাখায় রয়েছে তার অবাধ বিচরণ।

গল্প কিশোর কবিতার অঙ্গনে তার লেখালেখি সবার প্রশংসা অর্জন করেছে। বেরিয়েছে ইতিমধ্যে কিশোর কবিতা, কিশোর গল্পগ্রন্থ।

শিশু সাহিত্যের পাশাপাশি লিখেছেন বড়দের জন্যও লিখেছেন কবিতা ও উপন্যাস। বেরিয়েছে কাব্যগ্রন্থও। কিশোর ও বড়দের লেখালেখি নিয়ে তার এ পর্যন্ত বেরিয়েছে দশটি গ্রন্থ।

শিশু-কিশোর সংগঠক হিসেবে তার যথেষ্ট পরিচিতি রয়েছে। শিশু মানস গঠনমূলক সংগঠন শিশুদের পাঠশালার পরিচালকের দায়িত্ব পালন করেছেন ২০০১ সাল থেকে।

শিশুসাহিত্যিকদের দীর্ঘদিন ধরে লেখালেখির মূল্যায়নের প্রদান করে আসছেন ‘শিশুদের পাঠশালা’ নামের শিশু সাহিত্যিক লেখক সম্মাননা।

শুকলাল দাশের জন্ম চট্টগ্রামের আনোয়ারার শিলালিয়া গ্রামে। দৈনিক আজাদীর সিনিয়র রিপোর্টার শুকলাল দাশ ২০১৭ থেকে ১৮ সাল পর্যন্ত চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

বইমেলায় স্টলের সংখ্যা এবার ১৪০টি। ঢাকা ও চট্টগ্রামের মিলিয়ে ১০৮টি প্রকাশনা সংস্থা এবারের মেলায় অংশ নিচ্ছে। ২১ দিনব্যাপী চলবে বই মেলা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image