• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শ্রীমঙ্গলে জাতীয় পিঠা উৎসব ও বই মেলার পুরস্কার বিতরণ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৭ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৩৫ এএম
শ্রীমঙ্গলে জাতীয় পিঠা উৎসব ও বই মেলার পুরস্কার বিতরণ
জাতীয় পিঠা উৎসব

স্টাফ রিপোর্ট মৌলভীবাজার : "পিঠা পুলির  বাংলাদেশ " এই স্লোগান কে সামনে রেখে মৌলভীবাজারের শ্রীমঙ্গল শিল্পকলা একাডেমির  আয়োজনে ও শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের সহযোগীতায় পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারী) বিকালে শ্রীমঙ্গল জেলা পরিষদ মাঠে পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয় । 

পিঠা উংসবে ১৫টি স্টলে পিঠা পুলি তৈরি করে উৎসবে অংশগ্রহণ করে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী, বিভিন্ন নারী উদ্যোক্তা ও সামাজিক সংগঠন দল।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার মো. আবু তালেব এর সভাপতিত্বে পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছাঃ শাহিনা আক্তার, শ্রীমঙ্গল উপজেলা প্রকৌশলী মো. ইউসুফ হোসেন খান, যুব উন্নয়ন কর্মকর্তা অসীম কুমার করসহ  প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি জহুর তরফদার লেখক ও প্রভাষক অবিনাশ আর্চায্য সহ প্রমুখ। 

শ্রীমঙ্গলে বিশ্ব সাহিত্য কেন্দ্রে চারদিন ব্যাপী বই মেলার সমাপ্ত হয়েছে। পিঠা উৎসব প্রাঙ্গনে বই মেলার শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বিশ্ব সাহিত্য কেন্দ্র প্রতিযোগীদের মাঝে এবং শ্রীমঙ্গলে জাতীয় পিঠা উৎসবে সেরা পিঠার গুনগত মান,  স্টলের সৌন্দর্যের দিক থেকে পুরস্কার দেয়া হয়।  

শ্রীমঙ্গলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনে পরিবেশনায় নৃত্য, গান, আবৃত্তি শিল্পীরা পরিবেশন করেন।  

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image