• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঢাবি-র উপাচার্যকে কানাডা সফরের আমন্ত্রণ জানিয়েছে হাই কমিশনার নিকোলাস


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৩ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:২৯ পিএম
কানাডা সফরের আমন্ত্রণ জানান হাইকমিশনার
উপাচার্যকে কানাডা সফরের আমন্ত্রণ জানিয়েছে নিকোলাস

নিউজ ডেস্ক:  ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে কানাডা সফরের আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশে নিযুক্ত কানাডার হাই কমিশনার লিলি নিকোলাস। মঙ্গলবার (৩ অক্টোবর) উপাচার্যের সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ আমন্ত্রণ জানান।

হাই কমিশনার বলেন, বাংলাদেশ এবং কানাডার মধ্যে দীর্ঘদিন যাবৎ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজ করছে। দু'দেশের মধ্যে চলমান শিক্ষা, গবেষণা, সাংস্কৃতিক ও উন্নয়ন কার্যক্রম ভবিষ্যতে আরও জোরদার হবে।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় ও কানাডার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম জোরদার করার লক্ষ্যে উপাচার্যকে কানাডা সফরের আমন্ত্রণ জানান হাইকমিশনার।

হাইকমিশনারের সঙ্গে সাক্ষাৎ পরবর্তী যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালুর লক্ষ্যে কানাডার রিজাইনা বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধ্যে এক সমঝোতা সাক্ষর হয়। অধ্যাপক আখতারুজ্জামান এবং রিজাইনা বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট ও উপাচার্য অধ্যাপক ড. জেফ কেশেন নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

উল্লেখ্য, এটি কানাডার কোনো বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম সমঝোতা স্মারক।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, ঢাকাস্থ কানাডা দূতাবাসের কয়েকজন কর্মকর্তা এবং রিজাইনা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি দলের সদস্যরা স্মারক সাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। যৌথ শিক্ষা, গবেষণা ও সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনার লক্ষ্যে কানাডার অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সঙ্গেও সমঝোতা স্মারক স্বাক্ষরের ব্যাপারে উপাচার্য আগ্রহ প্রকাশ করেন।

 

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image