• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিশ্বের সবচেয়ে বড় সন্ত্রাসী’যুক্তরাষ্ট্র:জিমি ডোরে 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১০ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:১১ পিএম
বিশ্বের সবচেয়ে বড় সন্ত্রাসী’যুক্তরাষ্ট্র
যুক্তরাষ্ট্রের প্রখ্যাত কমেডিয়ান, যুদ্ধবিরোধী অধিকারকর্মী জিমি ডোরে

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন সম্প্রচারমাধ্যম ফক্স নিউজের সাংবাদিক টাকার কার্লসনকে দেয়া এক সাক্ষাৎকারে যুক্তরাষ্ট্রের প্রখ্যাত কমেডিয়ান, যুদ্ধবিরোধী অধিকারকর্মী জিমি ডোরে বলেছেন, যুক্তরাষ্ট্রই বিশ্বের সবচেয়ে বড় সন্ত্রাসী এবং চীন বা রাশিয়া যুক্তরাষ্ট্রের শত্রু নয় বরং দেশটির সমরাস্ত্র শিল্পই বড় শত্রু।

যুক্তরাষ্ট্র বিশ্বজুড়ে যুদ্ধ উসকে দিচ্ছে উল্লেখ করে জিমি ডোরে বলেছেন, আমি মনে করি, যুক্তরাষ্ট্র সবাইকে উসকে দিচ্ছে এবং পারমাণবিক অস্ত্র দিয়ে সবাইকে ভয় দেখাচ্ছে।

চীনের চারপাশে যুক্তরাষ্ট্রের ৪০০ সামরিক ঘাঁটি রয়েছে উল্লেখ করে জিমি ডোরে বলেন, ‘কোরীয় যুদ্ধের সময় থেকে চীনের চারপাশে যুক্তরাষ্ট্রের ৪০০ সামরিক ঘাঁটি রয়েছে। আপনার কি মনে হয়, চীন যুক্তরাষ্ট্র আক্রমণের জন্য প্রস্তুত? আমি আপনাদের বলতে চাই, তারা প্রস্তুত নয়।’ তিনি আরও বলেন, ‘আমাদের বিশ্বের বিভিন্ন প্রান্তে ৪০০ থেকে ৯০০ সামরিক ঘাঁটি কেন দরকার? আমরাই যুদ্ধ উসকে দিচ্ছি, যেমনটা উসকে দিয়েছি ইউক্রেনে। এখন উসকে দিচ্ছি চীনকে।’

যুক্তরাষ্ট্র সরকার ভয়াবহভাবে দুর্নীতিগ্রস্ত উল্লেখ করে যুদ্ধবিরোধী এ অধিকারকর্মী বলেন, তারা অনেক বেশি দুর্নীতিগ্রস্ত। সাধারণ মার্কিনীদের কোনো ধারণাই নেই যে, তাদের সরকার কতটা দুর্নীতিগ্রস্ত। তারা মনে করে, আমাদের সরকার আর দশটা সরকারের মতোই দুর্নীতিগ্রস্ত।…কিন্তু তা নয়। পুরো বিষয়টিই দুর্নীতিগ্রস্ত। আমাদের দেশের ৮০০ বিলিয়ন ডলার সামরিক বাজেট মানে ৮০০ বিলিয়ন ডলারের দুর্নীতি। 

যুদ্ধ এবং সামরিক বাজেট থেকে কারা লাভবান হয় এমন প্রশ্ন রেখে জিমি ডোরে বলেন, আমি আপনাদের বলতে চাই যে, চীন বা রাশিয়া আপনাদের শত্রু নয়। আপনাদের শত্রু হলো দেশের সামরিক শিল্প কমপ্লেক্স যারা বছর বছর দেশ থেকে ট্রিলিয়ন ডলার লুঠ করে নিচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image