• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জবি শিক্ষার্থী শাওনের পরিবারকে ১২ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে রুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০২ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:১১ পিএম
জবি শিক্ষার্থী শাওনের পরিবারকে ১২ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে রুল
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী মেহেদী হাসান শাওন

মো : মেহেদী হাসান (কাওছার), জবি প্রতিনিধি : পুরান ঢাকার ধূপখোলাবাজারে গ্যাসলাইন লিকেজ থেকে বিস্ফোরণে দগ্ধ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী মেহেদী হাসান শাওনের মৃত্যুর ঘটনায় তার পরিবারকে ১২ কোটি টাকা ক্ষতিপূরণ কেন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একইসঙ্গে গ্যাসলাইন থেকে বিস্ফোরণের তদন্ত করতে ঢাকা জেলা প্রশাসন ও ওয়াসা কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১ আগস্ট) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন। এসব তথ্য জানিয়েছেন আইনজীবী মনিরুজ্জামান লিংকন। এর পূর্বে গত সপ্তাহে ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট করেন নিহত শাওনের বাবা আব্দুল লতিফ।

গত পহেলা মে সকালে ধূপখোলা বাজারে রাস্তায় ওয়াসার পানির লাইন মেরামতের সময় পাশাপাশি থাকা গ্যাসলাইনে বিস্ফোরণ ঘটে। এতে শাওন দগ্ধ হয়। বিস্ফোরণের সময় তিনি ধূপখোলায় বাজার করতে গিয়েছিলেন। গত ৬ মে দগ্ধ এই জবি শিক্ষার্থী শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মেহেদী হাসান শাওন উদ্ভিদবিজ্ঞান বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image