• ঢাকা
  • রবিবার, ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

টেকনাফে বন পাহারা দলের ৩ সদস্য নিখোঁজ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০২ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৪৭ পিএম
টেকনাফে বন পাহারা দলের ৩ সদস্য
নিখোঁজ

জাফর আলম, কক্সবাজার : কক্সবাজারের টেকনাফে বনবিভাগের পাহারা দলের ৩ সদস্য বনপাহারা দিতে গিয়ে নিখোঁজ হয়েছেন। শুক্রবার (১ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত তারা উপজেলার হ্নীলা ইউনিয়নের মোচনী বিটের নেচার পার্ক বনে পাহারা দেওয়ার কথা ছিলো। কিন্তু তখন থেকেই ৩ জনের কোনো ধরনের খোঁজ খবর পাওয়া যাচ্ছে না। নিখোঁজরা হলেন, উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়ার এলাকায় বাসিন্দা ও সিপিজি বনপাহারা দলের সদস্য মোহাম্মদ শাকের (২৪), আব্দুর রহিম (৩৭) ও আব্দুর রহমান (৩২)। এ তথ্য নিশ্চিত করেছেন নেচারপার্ক মোচনী বন পাহারা দলের সভাপতি মোহাম্মদ ওসমান। 

তিনি জানান, শুক্রবার সকালে বনপাহারা দেওয়ার জন্য মোহাম্মদ শাকের, আব্দুর রহিম ও আব্দুর রহমান বনের ভেতর ঢুকে কিন্তু তারা বেলা ১১টার দিকে ফেরত আসার কথা থাকলেও সন্ধ্যা পর্যন্ত তাদের কোনো ধরনের খোঁজ-খবর পাওয়া যায়নি এবং তাদের হাতে থাকা মোবাইল ফোনও বন্ধ পাওয়া যাচ্ছে। 

পরিবারের লোকজন আতঙ্কে রয়েছে। টেকনাফের পাহাড়ে রোহিঙ্গা সন্ত্রাসীরা অধিকাংশ সময় লোকজনকে ধরে নিয়ে মুক্তিপণ আদায় করে আসছিলো। তবে এখন পর্যন্ত সে ধরনের কোনো কিছু দাবি করা হয়নি।এ ব্যাপারে জানতে চাইলে বনবিভাগের টেকনাফ রেঞ্জ কর্মকর্তা মিজানুর রহমান বলেন, ‘উপজেলার হ্নীলার মোচনী বিটের আওতাধীন বন পাহারা দলের পিসিজি ২৬ জন সদস্য রয়েছেন। এ পাহারা দলের সদস্যরা দৈনিক সকাল ও বিকেল দুই ভাগে বিভক্ত হয়ে বনে পাহারা দিয়ে আসছিলেন।

সন্ধ্যা পর্যন্ত তাদের কোন ধরনের খোঁজ-খবর না পেয়ে বনবিভাগের অন্যান্য সদস্য ও বনকর্মীদের নিয়ে বিকেলে পাহাড়ে তল্লাশি অভিযান চালানো হয়। এখনো তাদের কোনো ধরনের খোঁজ মিলেনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image