• ঢাকা
  • সোমবার, ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৫ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

অবরোধের প্রতিবাদে রাজপথে আওয়ামী লীগ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৫৩ এএম
অবরোধের প্রতিবাদে রাজপথে
আওয়ামী লীগ

নিউজ ডেস্ক : বিএনপি-জামায়াতের অবরোধের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করছে আওয়ামী লীগ। নেতাদের অভিযোগ, অবরোধের নামে বিএনপি আবারও আগুন সন্ত্রাসের পথে হাঁটছে।

রাজধানীর মিরপুর-১ নম্বরে মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ৮টায় বিক্ষোভ মিছিল করেছে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের নেতাকর্মীরা। নগরীর প্রতিটি সংসদীয় এলাকায় অবরোধ বিরোধী প্রতিবাদ সভা ও মিছিলের কর্মসূচি পালন করছে যুবলীগ।

অবরোধের প্রতিবাদে ‘শেখ হাসিনার সরকার বার বার দরকার’ বলে স্লোগান দিতে দেখা গেছে আওয়ামী লীগ নেতাকর্মীদের। তারা অভিযোগ করে বলেন, অবরোধ দিয়ে বিএনপি দেশকে অস্থিতিশীল করতে চাইছে। অবরোধ চলাকালে যানবাহন ও সাধারণ মানুষের নিরাপত্তায় রাজপথে থাকার ঘোষণাও দেন আওয়ামী লীগ নেতারা। হঁশিয়ারি করে মাঠেই বিএনপিকে প্রতিহত করার।
 
বিএনপির ডাকা তিন দিনের অবরোধকে ঘিরে যেকোনো ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজধানীজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মোড়ে মোড়ে সতর্ক অবস্থানে পুলিশ, র‌্যাব ও বিজিবি।
 
দেখা গেছে, কর্মসূচির প্রথম দিন রাজধানীর জনজীবনে তেমন কোনো প্রভাব নেই। সকাল থেকে রাজধানীর ফার্মগেট, শাহবাগ, পল্টন, মতিঝিল, গুলিস্তানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কগুলোতে প্রতিদিনের মতোই গণপরিবহন চলছে। অন্যান্য সাধারণ দিনের মতোই যাত্রীতে পরিপূর্ণ বাসগুলো। দূরপাল্লার বাসও যথাসময়ে গন্তব্যের উদ্দেশে ঢাকা ছেড়েছে।
 
যদিও গাজীপুর, চট্টগ্রাম, নারায়ণগঞ্জসহ কয়েক স্থানে গাড়িতে আগুন ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ছাড়া নারায়ণগঞ্জের আড়াইহাজারে আওয়ামী লীগ-বিএনপি ও পুলিশের মধ্যে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশ সদস্যসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে। এ সময় দুটি বাসও ভাঙচুর করা হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image