• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ব্রাহ্মণবাড়িয়ায় চেয়ারম্যানের বিরুদ্ধে লিখিত অনাস্থা প্রস্তাব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৪ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৩১ পিএম
ব্রাহ্মণবাড়িয়ায় চেয়ারম্যানের বিরুদ্ধে
লিখিত অনাস্থা প্রস্তাব

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ২নং বুধল ইউনিয়নের চেয়ারম্যান আতিকুর রহমান শফিকের বিরুদ্ধে ৬ জন মেম্বার ও ২ জন মহিলা মেম্বারের অনাস্থা প্রস্তাব এনেছেন ইউনিয়ন পরিষদের ৮ জন সদস্য মঙ্গলবার জেলা প্রশাসকের কাছে লিখিতভাবে তারা অনাস্থা প্রস্তাব জমা দেন। এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানান। এই অনাস্থা প্রস্তাবের অনুলিপি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে দেওয়া হয়েছে।

লিখিত অভিযোগে বলা হয়, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্ষমতা গ্রহণের পর থেকে বেপরোয়া হয়ে উঠেছেন।  তিনি নির্বাচিত হওয়ার আগেও সন্ত্রাসী কার্যকলাপ, চাঁদাবাজিসহ অসংখ্য অভিযোগ ছিল, এখনও রয়েছে। তিনি সদস্যদের সঙ্গে কোনো ধরনের সমন্বয় ও পরামর্শ ছাড়াই মনগড়া পরিষদ চালাচ্ছেন। 

ইউপি সদস্যদের অভিযোগ, এলাকার জনগণের সঙ্গে এবং ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্যদের সঙ্গে সাথে খারাপ আচরণ তার নিয়মিত ঘটনা। 

এদিকে অত্র ইউনিয়ন সচিবের সহযোগিতায় বিভিন্ন সনদ দিতে সরকার নির্ধারিত ফি ছাড়াও অতিরিক্ত টাকা আদায়, সরকারি সম্পদ আত্মসাৎ, বিভিন্ন প্রকল্পের কাজ না করিয়ে অর্থ উত্তোলন ও আত্মসাৎ, ইউনিয়ন পরিষদের আয়ের টাকা অ্যাকাউন্টে জমা না করে ইউপি চেয়ারম্যানের নিজে ব্যয় করার অভিযোগও করেছেন তারা।

তারা বলেন, 'নিজের অপকর্ম নিয়ে যেন মেম্বাররা কথা না বলেন, সেজন্য তিনি জনসমক্ষে তাদের সঙ্গে অসদাচরণ ও গালিগালাজ করেন।' ইউপি চেয়ারম্যানের অনৈতিক আচরণের প্রতিবাদে গত ৩ অক্টোবর পরিষদের ৮ জন সদস্য এক সভার আয়োজন করে চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব নেন। 

অনাস্থা প্রস্তাবকারী সদস্যরা হলেন- সাদেক মেম্বার , রমিজ মেম্বার, মোহাম্মদ আলী, শাবানা বেগম, নার্গিস বেগম, রহিম মিয়া, সাদেক মিয়া (২)ও লোকমান মিয়া।

এ ছাড়াও সদস্যরা চেয়ারম্যান আতিকুর রহমান শফিকে অভিযোগের পরিপ্রেক্ষিতে চেয়ারম্যানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানান।
অনাস্থা প্রস্তাব প্রসঙ্গে ২নং বুধল ইউনিয়নের চেয়ারম্যান বলেন, 'অভিযোগের বিষয়ে আমি কিছু জানি না। তাদের সঙ্গে কোনো ঝামেলা হয়নি। কেন আমার বিরুদ্ধে এসব অভিযোগ করছে, তাও জানি না।'
জানতে চাইলে জেলা প্রশাসক জনাব শাহগীর আলম বলেন, 'চেয়ারম্যানের বিরুদ্ধে মেম্বারদের লিখিত অভিযোগ আমার কাছে এসেছে। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image