• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইসরায়েল স্থল যুদ্ধে গেলে গাজা হবে ইহুদি বাহিনীর কবরস্থান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৩৯ পিএম
ইরান
ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরাবদুল্লাহিয়ান

নিউজ ডেস্ক: ফিলিস্তিনিদের বিরুদ্ধে আগ্রাসন বন্ধ করতে ব্যর্থ হওয়ার জন্য ইসরায়েলকে সতর্ক করেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরাবদুল্লাহিয়ান। 

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর হামাসকে নির্মূল করার ঘোষণার পর হোসেইন আমিরাবদুল্লাইয়ান বলেন, হামলা বন্ধ না হলে ইসরায়েলের আশপাশের সব পক্ষের সঙ্গে যুদ্ধ লেগে যেতে পারে এবং গাজা ইহুদি বাহিনীর কবরস্থানে পরিণত হবে।

ফারস বার্তা সংস্থার প্রতিবেদনে বলা হয়েছে, কাতারে হামাস নেতা ইসমাইল হানিয়েহের সাথে দেখা করার পর হোসেইন আমিরাবদুল্লাহিয়ান ইসরাইলকে সতর্ক করেছেন এবং যুদ্ধ বৃদ্ধির আশঙ্কা প্রকাশ করেছেন।

 এছাড়াও, তারা হামাস গ্রুপের লক্ষ্য অর্জনে হামাসকে সমর্থন অব্যাহত রাখতে সম্মত হয়েছে।

এদিকে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রনের সাথে ফোন আলাপ করেন  ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি।  ফ্রান্সকে ফিলিস্তিনিদের ওপর চালানো ইসরায়েলি নিপীড়ন বন্ধে সাহায্য করার আহ্বান জানান তিনি। 

ইসরায়েলের কথা উল্লেখ করে ইব্রাহিম রাইসি বলেন, ইহুদিবাদী শাসকগোষ্ঠী গাজা অবরোধসহ মানুষ হত্যা ও অন্যান্য অপরাধ বন্ধ না করলে পরিস্থিতি আরও জটিল হতে পারে।  ইসরায়েল গাজা উপত্যকায় বসবাসকারী ফিলিস্তিনিদের এলাকা খালি করার নির্দেশ দিয়েছে।

 ওই এলাকায় বসবাসকারী ২.৩ মিলিয়ন নাগরিক খাদ্য, পানি এবং নিরাপত্তার জন্য গভীর সংকটে পড়েছে। 

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর শুরু হওয়া যুদ্ধের পর ইসরায়েল ও ফিলিস্তিনের হাজার হাজার মানুষ প্রাণ হারিয়েছে। সর্বশেষ পরিসংখ্যান অনুসারে, ইসরায়েলের মৃতের সংখ্যা ১৪০০, যার মধ্যে সৈন্যের সংখ্যা ২৮৬ এবং ৩২২৭ জন আহত, অন্যদিকে ফিলিস্তিনের কথা বলি তবে তাদের অবস্থা আরও খারাপ। সর্বশেষ তথ্য অনুযায়ী, ইসরায়েলের বিমান হামলায় ২৬৭০ ফিলিস্তিনি নিহত এবং ৯৭১৪ জন আহত হয়েছে।

 সিএনএন-এর প্রতিবেদন অনুযায়ী, এই সপ্তাহের শেষে ইউরোপ জুড়ে ফিলিস্তিনিদের সমর্থনে ব্যাপক বিক্ষোভ হয়েছে। সংঘাতের অগ্রগতির সাথে সাথে, ইসরায়েল এবং ফিলিস্তিনি উভয়ের সমর্থনে সারা বিশ্বে বিক্ষোভ দেখা যাচ্ছে, যার মধ্যে কয়েকটি বিক্ষোভ হিংসাত্মক সংঘর্ষে পরিণত হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image