• ঢাকা
  • শনিবার, ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৪ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মেট্রোরেলের পল্লবী স্টেশন সচল হয়েছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৫ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:৩১ এএম
পল্লবী থেকে আগারগাঁওয়ের ভাড়া ৩০ টাকা
মেট্রোরেলের পল্লবী স্টেশন

নিউজ ডেস্ক:  মেট্রোরেলের পল্লবী স্টেশন সচল হচ্ছে আজ বুধবার। গত ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করার পরদিন থেকে দিয়াবাড়ীর উত্তরা নর্থ স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত ট্রেন চলছে বিরতিহীন।  বুধবার থেকে পল্লবী স্টেশনে যাত্রী ওঠানামায় থামবে ট্রেন। পল্লবী থেকে আগারগাঁওয়ের ভাড়া ৩০ টাকা। দিয়াবাড়ীর ভাড়াও ৩০ টাকা।

সকাল সাড়ে ৮টায় শুরু হয়ে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলবে ট্রেন। দিয়াবাড়ীতে জনবসতি কম থাকায় এবং পথে কোনো স্টেশনে ট্রেন না থামায় মেট্রোরেলে উৎসুক মানুষের ভিড় থাকলেও প্রকৃত যাত্রী ছিল হাতেগোনা। পথের সব স্টেশন চালু হলে যাত্রীদের কাজে আসবে দিয়াবাড়ী থেকে কমলাপুর পর্যন্ত নির্মাণাধীন মেট্রোরেল লাইন (এমআরটি-৬)।

পল্লবী স্টেশন চালু করতে মঙ্গলবার চলে পরিচ্ছন্নতার কাজ। চলে ধোয়ামোছা। পরিকল্পনা অনুযায়ী, মেট্রো স্টেশনে মাত্র ৩০ সেকেন্ড থামবে ট্রেন। তবে প্রথম দিকে যাত্রীদের অভ্যস্ত করতে ওঠানামার জন্য ১০ মিনিট ট্রেন থামানো হবে। ধীরে ধীরে যাত্রাবিরতির সময় কমানো হবে।

১১ দশমিক ৭৩ কিলোমিটার দীর্ঘ দিয়াবাড়ী-আগারগাঁও রুটে স্টেশনের সংখ্যা ৯টি। আজ পল্লবীসহ সচল হচ্ছে তিনটি। উত্তরা সেন্টার, উত্তরা সাউথ, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া ও শেওড়াপাড়া স্টেশনে আগামী ২৬ মার্চ থেকে ট্রেন থামবে।

মেট্রোরেলের নির্মাণ ও পরিচালনার দায়িত্বে থাকা ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেন, উদ্বোধনের পর থেকে প্রয়োজনের চেয়ে কৌতূহলে বেশি মানুষ ট্রেনে চড়ছে। পল্লবীতে ট্রেন থামায় অনেক মানুষ সেবা পাবে। পর্যায়ক্রমে সব স্টেশন চালু হবে।

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image