• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনে এক'শ পনেরটি কেন্দ্রে ভোটের সরঞ্জাম পৌঁছেছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৪ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:১০ পিএম
লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনে এক'শ পনেরটি কেন্দ্রে
ভোটের সরঞ্জাম পৌঁছেছে

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে আগামীকাল রবিবার (৫ নভেম্বর) অনুষ্ঠিতব্য উপ-নির্বাচনের ভোটের সামগ্রী বিতরণ শুরু হয়েছে।

আজ শনিবার (৪ নভেম্বর) সকাল ১১টা থেকে লক্ষ্মীপুর সামাদ স্কুল মাঠ থেকে ব্যালেট বাক্সসহ অন্যান্য সামগ্রী বিতরণ করেন রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরহাদ হোসেন। ভোটের দিন সকাল ৫টায় ১১৫ টি কেন্দ্রে ব্যালেট পেপার বিতরণ করা হবে।

লক্ষ্মীপুর-৩ উপ-নির্বাচনে সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনের সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য প্রতিটি কেন্দ্রে পুলিশ আনসার থাকবে। টহলে থাকবে সাত ব্যাটালিয়ান র‌্যাব ও ছয় ব্যাটালিয়ান বিজিবি। পনেরটি টিম স্টাইকিং ম্যাজিস্ট্রেট থাকবে।

নির্বাচনের জন্য নয় শত পঞ্চাশ জন পুলিশ সদস্য ও এক হাজার চারশত জন আনসার সদস্য থাকবে।

গত ৩০ সেপ্টেম্বর তারিখে লক্ষ্মীপুর-৩ আসনের এমপি শাহজাহান কামালের মৃত্যুতে এ আসন শূন্য ঘোষণা করেন স্পিকার শিরিন শারমিন।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, লক্ষ্মীপুর-৩ আসনের উপ-নির্বাচনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামী লীগ মনোনীত গোলাম ফারুক পিংকু (নৌকা প্রতীক), জাতীয় পার্টির মো. রাকিব হোসেন (লাঙ্গল প্রতীক), জাকের পার্টির শামছুল আলম খোকন (গোলাপ ফুল প্রতীক) ও ন্যাশানাল পিপলস পার্টির সেলিম মাহামুদ আম প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ জানান, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে জেলা পুলিশের পক্ষ থেকে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। ভোট কেন্দ্রের নিরাপত্তা, তেইশটি মোবাইল টিম, সাতটি স্ট্রাইকিং ফোর্স, চারটি স্ট্যান্ড বাই টিম কাজ করবে। এছাড়া র‌্যাবের সাতটি পেট্রোল টিম, ছয় প্লাটুন বিজিবি ও এক হাজার চারশত আনসার সদস্য কাজ করবে। 

লক্ষ্মীপুর-৩ আসনের রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা কুমিল্লা, ফরহাদ হোসেন বলেন সুষ্ঠু নির্বাচনের জন্য সকল প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে। আশা করি ৫ নভেম্বর সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পূর্ণ করতে পারব।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image