• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ক্রিকেটার নাসিরসহ ৮ জনের বিরুদ্ধে আইসিসির অভিযোগ 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৪০ পিএম
আইসিসির অভিযোগ 
ক্রিকেটার নাসির

নিউজ ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা (আইসিসি) ক্রিকেটার নাসির হোসেনসহ ৮ জনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছে। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) তাদের ওয়েবসাইটে এ তথ্য জানান আইসিসি ।

আইসিসি জানিয়েছে, আইসিসি ইসিবির পক্ষে খেলোয়াড় ও অফিসিয়াল মিলিয়ে আটজনের বিরুদ্ধে দুর্নীতি বিরোধী ধারা ভঙ্গের অভিযোগ এনেছে। এর মধ্যে বাংলাদেশের ক্রিকেটার নাসিরের বিরুদ্ধে তিনটি ধারা ভঙ্গের অভিযোগ উঠেছে।

অভিযোগে জানা গেছে, ২০২১ সালে আবু ধাবিতে টি-টেন লিগে পুনে ডেভিলসের হয়ে খেলেছিলেন নাসির হোসেন। সেখানে সন্দেহভাজন ব্যক্তির থেকে উপহার নিয়েছেন এমন অভিযোগ এনেছে এমিরেটস ক্রিকেট বোর্ড (ইসিবি)।   

অভিযোগুলো হলো:

২.৪.৩ ধারায় দুর্নীতির অভিযোগ তদন্তের দায়িত্বে থাকা কর্মকর্তাকে (ডিএসিও) ৭৫০ ডলারের বেশি অর্থ মূল্যের উপহার নেওয়ার বিষয়টি জানাতে ব্যর্থ হয়েছেন।

২.৪.৪ ধারায় তদন্তের দায়িত্বে থাকা ব্যক্তিকে দুর্নীতি বা ম্যাচ ফিক্সিংয়ের কোন প্রস্তাব তিনি পেয়েছিলেন কিনা, তাকে কোনোভাবে প্ররোচিত করা হয়েছিল কিনা তা পরিষ্কার করে বিস্তারিত জানাতে ব্যর্থ হয়েছেন। 

২.৪.৬ ধারায় তার বিরুদ্ধে অভিযোগ এনেছে যে, তিনি সম্ভাব্য দুর্নীতিতে যুক্ত ছিলেন এমন তদন্তের বিষয়ে দুর্নীতির তদন্তে থাকা কর্মকর্তাকে বিষয়টি জানাতে ব্যর্থ হয়েছেন বা তদন্তে সহযোগিতা করতে অস্বীকৃতি জানিয়েছেন।

নাসির ছাড়াও অভিযুক্তরা হলেন- সহকারী দুই মালিক ক্রিশান কুমার চৌধুরি, পরাগ সাংভি, ব্যাটিং কোচ আসহার জাইদি, স্থানীয় খেলোয়াড় রিজওয়ান জাভেদ, সহকারী কোচ সিলিয়া সামান ও দলের ম্যানেজার শাদাব আহমেদ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image