• ঢাকা
  • শুক্রবার, ২৭ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১২ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আদি বুড়িগঙ্গা খননে পক্ষপাতিত্ব হবে না: তাজুল ইসলাম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৯ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:২৫ পিএম
আদি বুড়িগঙ্গা খননে পক্ষপাতিত্ব হবে না
স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম

নিউজ ডেস্ক : স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম জানিয়েছেন, বুড়িগঙ্গার আদি চ্যানেল খননকাজে কারো প্রতি পক্ষপাতিত্বমূলক আচরণ করা হবে না । সরকারের নির্দেশনা মতো যেখানে যেটা করা দরকার, সেটাই করা হবে। এ ক্ষেত্রে কোনো কিছু বাধা হয়ে থাকলে সেটা স্থানান্তর করা হবে বলেও জানান তিনি।

বুধবার (২৯ জুন) সকালে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের শহীদ নগর এলাকায় আদি বুড়িগঙ্গা চ্যানেল খনন কাজের উদ্বোধন শেষে এসব কথা বলেন মন্ত্রী।

রাজধানী ঢাকার পরিবেশের অবস্থা যত বেশি উন্নত করা যাবে, ততো বেশি বাংলাদেশের সুনাম সারা বিশ্বে সম্প্রসারিত হবে বলেও মন্তব্য করেন মন্ত্রী। তিনি জানান, ঢাকা শহরকে সুন্দর করতে আমাদের কিছু সুযোগ আছে। এর মধ্যে উল্লেখযোগ্য আমাদের খাল ও নদীগুলোর সংস্কার করা। ইতোমধ্যে এসব কাজ শুরু হয়েছে।

তিনি বলেন, খালগুলো সংস্কার করা হবে। এ কাজে কারো ব্যক্তিগত সম্পদ নষ্ট করা সরকারের ও মেয়রদের উদ্দেশ্য নয়। দু-একজন যারা অনৈতিক সুবিধা নিচ্ছেন, তারা হয়তো এটি আর পাবেন না। আমাদের দুর্ভাগ্য, তাদের প্রতি অনুশোচনা করা ছাড়া আর কিছু নেই। আমরা মনে করি, অবৈধ খাল উচ্ছেদে ঢাকা শহরের অবস্থার উন্নতি হবে।

অনুষ্ঠানে ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, আমরা সব সময় দেখেছি ও শুনেছি ঢাকা শহরের বর্জ্য এবং কিছু স্বার্থান্বেষী মহল এ আদি বুড়িগঙ্গা ভরাট করেছে। প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন, আমরা সেগুলো মেনে কাজ করছি। প্রথমেই আদি বুড়িগঙ্গার পূর্ণ খনন কাজ হাতে নেয়া হয়েছে। আমরা নিজ অর্থায়নে এ কাজটি শুরু করতে যাচ্ছি। প্রায় ২ হাজার ৭০০ মিটার আদি বুড়িগঙ্গা আমরা খনন করব।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image